Main Menu

‘বিদ্যুৎ বিভ্রাট ও সড়ক দূর্ঘটনায় বিস্মিত সিলেটবাসী’

বৈশাখি নিউজ ডেস্ক: সিলেট মহানগর, সদর উপজেলাসহ বিভিন্ন এলাকায় ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটসহ মহানগরীতে বার বার ট্রাক চাপায় তাজা প্রাণ হারানোর কারণে উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লেখক সাংবাদিক রুহুল ইসলাম মিঠু।

এক বিবৃতিতে তিনি বলেন, কিছু দিন আগে কুমারগাও বিদ্যুৎ কেন্দ্রে ঘটে যাওয়া পর পর দূর্ঘটনা সিলেট বাসীকে আশাহত করেছে। এই ধরণের দূর্ঘটনায় দায়ীদের দোষী চিহিৃত করে এখন পর্যন্ত শাস্তি দেওয়ার সংবাদ পাওয়া যায়নি। এ কারণে সিলেটবাসী বিদ্যুৎ বিভ্রাটে পড়ে খেসারত দিতে হচ্ছে। শুধু তাই নয়, সিলেট মহানগরীর ভিতর দিয়ে নিয়মনীতি ছাড়া লোডিং ট্রাক ঢুকে পর পর তিন যুবকের তাজা প্রাণ কেড়ে নিল? নগরীর আম্বরখানায় আধুনিক ফুটপাত নির্মাণে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় কবি আব্দুল বাছিত মোহাম্মদ প্রাণ হারান। এত শোক আর যন্ত্রনা সিলেটবাসী সহ্য করবে কেমনে।

বিবৃতিতে রুহুল ইসলাম মিঠু বলেন, সিলেট অঞ্চলকে পরিকল্পিতভাবে সাজানোর মূল বাধাকারী কারা। সিলেটবাসীর দাবী ছিল সালুটিকর-কোম্পানিগঞ্জ সড়ককে যুক্ত করে বিমানবন্দর-বাদাঘাট প্রস্তাবিত বাইপাস সড়ক নির্মিত হলে মহানগরীর ভিতর দিয়ে এ ধরণের সড়ক দূর্ঘটনায় এতো প্রাণ অকালে নিভে যেত না। তিনি বলেন, সিলেটীরা সিলেটীর মতো সচেতন হয়ে পরিকল্পিত উন্নয়নের জন্য আন্দোলন সংগ্রাম করে যেতে হবে। আমলাতান্তিক জটিলতার সব অবসান ঘটিয়ে সিলেটের পরিকল্পিত উন্নয়ন বাস্তবায়নে সচেতন সমাজ দর্শক হয়ে থাকতে পারেন না। সে জন্য সকলে মিলে সিলেট বাসীর আশা আকাংখা পূরণে বাস্তব মূখী পদক্ষেপ নিতে হবে। এসব ঘটনায় সিলেটবাসীকে বিস্মিত করেছে। প্রেস বিজ্ঞপ্তি

Share





Related News

Comments are Closed