Main Menu

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে মৃত্যু ২,৩০৮ জন

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারি শুরুর পর থেকেই সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয় যুক্তরাষ্ট্রে। করোনার প্রথম ধাক্কায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে এখনো প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজারেরও বেশি মানুষের, যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৩০৮ জন। আর এই মৃত্যু দেশটিতে গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৯৬২ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশ্বের প্রতিটি দেশ কঠোর অবস্থানে আছে। এরমধ্যেও বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৭ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ২৬ হাজার।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ২৬১ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৬৬ হাজার ৮৯৮ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭০ হাজার ৭৯৯ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৫৯৭ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ৭০ হাজার ৪৮৭ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২১ লাখ ৭০ হাজার ৯৭ জন। আর মৃতের সংখ্যা ৫০ হাজার ৬১৮ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৬ লাখ ৭৭ হাজার ৯৮৬ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৭৮ লাখ ৫ হাজার ২৮০ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৫ লাখ ১২ হাজার ৮৪৭ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

0Shares





Related News

Comments are Closed