Main Menu

ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রকে বহিষ্কারের নিন্দা

বৈশাখী নিউজ ডেস্ক: মহামারি করোনা পরিস্থিতিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ এর শিক্ষাথীরা ৫০ ভাগ টিউশন ফি মওকুফ, অনলাইন ক্লাসের জন্য প্রয়োজনীয় ডিভাইস বরাদ্দ করা, ল্যাব ফি, পাঠাগার ফিসহ আনুসাঙ্গিক ফি বাতিল ও কোর্স রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধির দাবিতে আন্দোলন পরিচালনা করে আসছিল । এর প্রেক্ষিতে আন্দোলনরত দুই শিক্ষার্থী সাদাত মাহমুদ ও রায়হান আতিককে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ইউল্যাব বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সোমবার (১৬ নভেম্বর) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় আহবায়ক তাজ নাহার রিপন এক বিবৃতিতে বলেন, করোনা মহামারিতে গোটা দেশ যখন বিপর্যস্ত তখনও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মুনাফা থেমে থাকেনি। ইউজিসি ও শিক্ষা মন্ত্রনালয়ের একের পর এক সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়গুলোকে আরোও বেশি আগ্রাসী করে তুলেছে । ফলে এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতি মানবিক আচরণের বদলে দমন পীড়নের পথ বেছে নিয়েছে ইউল্যাব বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে আন্দোলনকারীদের ভয় ভীতি প্রদর্শন ও বহিষ্কারের ঘটনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বেচ্ছাচারিতা ও চরম অগণতান্ত্রিক নীতির প্রকাশ।

বিবৃতিতে শিক্ষার্থীদের ৪ দফা দাবির সাথে সংহতি জানিয়ে অবিলম্বে দুই শিক্ষার্থীর উপর বহিষ্কারাদেশ প্রত্যাহার ও সারাদেশে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও বেতন-ফি মওকুফের দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।

 

Share





Related News

Comments are Closed