Main Menu
শিরোনাম
ধর্মপাশায় শাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭৪         বিশ্বনাথে তিন প্রতারক গ্রেফতার         ইভটিজিংয়ে বাধা দেয়ায় শাবি কর্মচারীর উপর হামলা         দিলদার হোসেন সেলিমের জানাজা শুক্রবার         মৌলভীবাজারে শরীর জোড়া লাগা ২ কন্যা শিশুর জন্ম         সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে ছুরিকাঘাতে পুলিশ খুন         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬৯         বিশ্বনাথে সুমেল ও দয়াল হত্যার ঘটনাস্থল পরিদর্শনে ডিআইজি         কানাইঘাটে রাস্তা থেকে নবজাতক উদ্ধার         ওসমানীনগরে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল হেলপারের        

আবারও বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

বৈশাখী নিউজ ডেস্ক: শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যাওয়ার চিন্তাভাবনা করছে সরকার এমন আলোচনার মধ্যেই আবার ছুটি বাড়ানো হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রানালয়।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

মহামারীর প্রকোপ বাড়তে শুরু করলে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। কওমি মাদ্রাসা বাদে অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করা ছিল।

সেই সময় শেষ হওয়ার দুদিন আগে আরও এক দফা ছুটি বাড়ানোর ঘোষণা এসেছে।

শিক্ষামন্ত্রী দীপু মনির আভাস ছিল, মহামারী পরিস্থিতি বিবেচনা করে এবং আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে ১৪ নভেম্বরের পর সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হতে পারে।

মহামারীর মধ্যে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা এবং মাধ্যমিক স্তরের বার্ষিক পরীক্ষা নেবে না সরকার।

আর অষ্টমের সমাপনী এবং এসএসসি ও সমমানের ফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। করোনার বাস্তবতায় দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় প্রায় চার কোটি শিক্ষার্থীর পড়াশোনা অত্যন্ত ঝুঁকিতে পড়েছে।

0Shares





Related News

Comments are Closed