Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২২৭৯, মৃত্যু ২১১         জাফলংয়ে হচ্ছে দেশের প্রথম ‘ভূতাত্ত্বিক জাদুঘর’         রাতারগুলের ওয়াচ টাওয়ারে উঠতে নিষেধাজ্ঞা জারি         সিলেট তথ্য অফিসের উপ পরিচালক মিলি করোনাক্রান্ত         সিলেটের দুই ল্যাবে ২০ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে ৭ জনের করোনা শনাক্ত         জৈন্তাপুরে ভারতীয় ৫৪ গরু-মহিষ আটক, নিলামে বিক্রি         জকিগঞ্জে ৩ দফা পুলিশি বাধায় সভা করলো যুবদল         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২২৬৫, মৃত্যু ২১১         মাধবপুরে এনা বাসের চাপায় বৃদ্ধার মৃত্যু         আজমিরীগঞ্জে অগ্নিকান্ডে ৩৯টি দোকান পুড়ে ছাই         ওসমানীর ল্যাবে ২০ জনের করোনা শনাক্ত        

জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন

বৈশাখী নিউজ ডেস্ক: করোনাকালীন নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদের ছুটি কাটাতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পর্যটন কেন্দ্রে ঘুরতে আসছেন ভ্রমণ পিপাসুরা। তাই এ পর্যটন কেন্দ্রে স্বাস্থ্যবিধি রক্ষার ক্ষেত্রে কঠোর হয়েছে উপজেলা প্রশাসন। এ লক্ষ্যে বুধবার জাফলং পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা পর্যটকদের প্রশাসনের নির্দেশে রাস্তা থেকে ফিরিয়ে দিয়েছে পর্যটন পুলিশ।

সরেজমিনে দেখা যায়, পর্যটন পুলিশ জাফলং সাব-জোন ইন্সপেক্টর রতন শেখের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার গুচ্ছগ্রাম এলাকায় চেকপোস্ট বসিয়ে পর্যটকবাহী যানবাহন আটকে দিচ্ছেন ও জাফলং পর্যটন কেন্দ্রে ঘুরতে যেতে অনুৎসাহিত করে তাদের ফিরিয়ে দিচ্ছেন।

এ ব্যাপারে গুচ্ছগ্রাম এলাকার চেকপোস্টে কর্তব্যরত ইন্সপেক্টর রতন শেখ জানান করোনাভাইরাস জনিত কারণে সবকটি পর্যটন স্পট বন্ধ রয়েছে। তারপরও দুই একজন পর্যটক আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে জাফংয়ের জিরো পয়েন্টসহ বিভিন্ন স্থানে ঢুকে পড়ছে। এছাড়া একজন পর্যটক গতকাল মঙ্গলবার জাফলং জিরো পয়েন্ট থেকে পানিতে ডুবে নিখোঁজ হন। যাকে এখন পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। তবে পুলিশ বিভাগ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধারে কাজ করছে। তাই বর্তমানে চেকপোস্ট বসিয়ে এখানে ঘুরতে আসাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

এদিকে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, দেশে করোনাভাইরাসজনিত কারণে সরকার অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পর্যটন স্পট গুলোও বন্ধের আওতায় রাখেন। তাই সরকারের নির্দেশনায় বন্ধ থাকা পর্যটন স্পটে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর অগোচরে দুই একজন পর্যটক পর্যটন স্পটে ঢুকে পড়ছে। গতকাল নিখোঁজ হওয়া পর্যটককে উদ্ধারে প্রশাসন এবং পুলিশ বিভাগের পক্ষ থেকে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। যেহেতু সরকারি নির্দেশনায় পর্যটন স্প বন্ধ রেখে জনসাধারণকে সুরক্ষিত রাখার জন্য কার্যক্রম পরিচালিত হচ্ছে, সেহেতু জাফলং জিরো পয়েন্টসহ সকল স্থানে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত পর্যটক আনাগোনা বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে সতর্কতা হিসেবে সিলেটের সব পর্যটন কেন্দ্রে পর্যটক সমাগমে ১৮ মার্চ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়। সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের-ইউএনও নির্দেশনা দেয়া হয়, যাতে পর্যটন কেন্দ্রগুলোতে লোক সমাগম না হয়। নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে জাফলং, লালাখাল, পাংথুমাই, লোভাছড়া, উৎমাছড়া, বিছানাকান্দি, সাদাপাথরসহ বেশ কয়েকটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র।

0Shares





Related News

Comments are Closed