Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৪০ জনের করোনা শনাক্ত         গোয়াইনঘাটে মোহাজিরদের মানববন্ধন         সিলেটে ৬১ বোতল ফেন্সিডিলসহ যুবক গ্রেপ্তার         ওসমানীনগরে বাস চাপায় নিহত ৬জনের দাফন সম্পন্ন         শমশেরনগরে বেসরকারী হাসপাতাল স্থাপনের উদ্যোগ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯১৭৫, মৃত্যু ১৬৫         ওসমানীনগরে বাসচাপায় নিহত বেড়ে ৬         সিলেটে পারিবারিক কলহের জেরে ১ জন খুন         শাবির ল্যাবে আরও ৭৯ জনের করোনা শনাক্ত         ওসমানীনগরে বাস চাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত         ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় অটোরিক্সা খাদে, নিহত ১         বিশ্বনাথে দেড় বছরের শিশু পানিতে ডুবে মৃত্যু        

সিলেট বিভাগে আক্রান্ত বেড়ে ৬২৮৪, মৃত্যু ১১০

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও তিনজন। নতুন তিনজনকে নিয়ে মৃত্যু সংখ্যা পৌঁছলো ১১০ জনে। এইসময়ে বিভাগে করোনা পজিটিভি শনাক্ত হয়েছে আরও ১২৮ জন। এর মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৩৮ জন। নতুন এই ১২৮ জনকে নিয়ে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২৮৪ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৬২৮৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩২৭১ জন, সুনামগঞ্জে ১২৩৫ জন, হবিগঞ্জে ৯৯৫ জন ও মৌলভীবাজার জেলায় ৭৮৩ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে আজ পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ২০৪ জন। এর মধ্যে সিলেটে ৮৯, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ৫৩ ও মৌলভীবাজারে ২৫ জন।

এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৯৮৭ জন। এর মধ্যে সিলেটে ৪২৫, সুনামগঞ্জে ২৮৩, হবিগঞ্জে ২০৮ ও মৌলভীবাজারে ৭১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩৮ জন। এর মধ্যে সিলেটে ১১, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজারে ১৬ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৪৯৫। এর মধ্যে সিলেটে ৭৩৭, সুনামগঞ্জে ৯০২, হবিগঞ্জে ৪৪৭ ও মৌলভীবাজারে ৪০৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ হতে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬১০৯ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৪৮০ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬২৯ জন। এর মধ্যে সিলেটে ৩৭৬, সুনামগঞ্জে ৭৯, হবিগঞ্জে ৭৫ ও মৌলভীবাজারে ৯৯ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩২৬ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ১৪০ ও মৌলভীবাজারে ৬১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও তিনজনের প্রাণ। এর মধ্যে সিলেটের একজন ও হবিগঞ্জের দুইজন। নতুন এই তিনজনকে নিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা দাঁড়ালো ১১০ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৮৩, সুনামগঞ্জে ১১, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৮ জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

0Shares





Related News

Comments are Closed