Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮২৯৭, মৃত্যু ১৫১         সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন         পল্লী বিদ্যুতের লোডশেডিং ও ভুতুড়ে বিল বন্ধের দাবি        

ড. এনামুল হক চৌধুরীকে ঢাকায় প্রেরণ

বৈশাখী নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও দলের ফরেন এফেয়ার্স কমিটির অন্যতম সদস্য ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। শনিবার (৪ জুলাই) বিকাল সাড়ে ৩টায় আইসিইউ এম্বুলেন্স যোগে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতাল থেকে ঢাকার এ্যাপলো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

গত ১ জুলাই বুধবার করোনার উপসর্গ নিয়ে ড. এনাম সিলেট নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন। নমুনা সংগ্রহের পরদিন অর্থাৎ বৃহস্পতিবার তার শরীরে শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর থেকেই তার শরীর ক্রমশ অবনতির দিকে যাচ্ছিল বলে জানান ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সিলেট শাখার সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান।

তিনি জানান, শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুসে ইনফেকশনের পরিমাণ বেড়ে যায়। ইনফেকশনের পরিমাণ বেড়ে যাওয়ায় তার শ্বাসকষ্ট চরম আকার ধারণ করে। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য আজ শনিবার ঢাকার এ্যাপোলো হাসপাতালে প্রেরণ করেন।

এসময় তিনি সিলেটবাসী সহ দেশে-বিদেশে অবস্থানরত সকলের কাছে নিজের জন্য ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে করোনার উপসর্গ নিয়ে তার বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরীও নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮০ বছর বয়স্ক তার বাবার শারীরিক অবস্থা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। গত দুই দিন থেকে তাকে ওই হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। তাদের দু’জনের করোনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম বলেন, ‘ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাই আইসিইউ অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়েছে। আইসিইউ এম্বুলেন্স উঠার সময় তিনি নিজের জন্য ও নিজের পরিবারের অন্যান্য সদস্যের জন্য সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।’

0Shares





Related News

Comments are Closed