Main Menu
শিরোনাম
বিয়ানীবাজারে ২৮০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮২৯৭, মৃত্যু ১৫১         সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন        

পটল গাছের সাথে এ কেমন নিষ্ঠুরতা!

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে পটলের ফসলের গোড়া কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (২৮ জুন) দিবাগত রাতে উপজেলার শিবনগর ইউনিয়নের দেবীপুর গ্রামের এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ফুলবাড়ী থানায় অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, দেবীপুর গ্রামের কৃষক মহিবুল সরদার। তিনি ১১ শতাংশ জমিতে বাণিজ্যিকভাবে পটলের ফসল চাষ করেছিলেন। পটলের ফুল ফোটে কেবল পটল ধরছে। ঠিক সেই মুহুর্তে ফসলের গোড়া (শিকড়) কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কৃষক মহিবুল সরদার জানান, তিনি তাঁর ১১ শতাংশ জমিতে জালি দিয়ে বাণিজ্যিকভাবে পটলের ফসল চাষ করেছিলেন। আবহাওয়া অনুকূলে থাকায় বেশভালো হয়েছিল পটলের গাছগুলো। ফুল ফোটে পটল বেরিয়েছে। এক সপ্তাহ পরেই জমি থেকে সপ্তাহে একদিন পরপর তিন থেকে চার মণ পটল তোলা যেত। এই পটলের গাছগুলোতে দুই থেকে তিন বছর পটল ধরত। প্রতি মৌসুমে এই জমি থেকে প্রায় ৫০ হাজার টাকার পটল বিক্রি করা যেত। কিন্তু কে বা কারা রাতের আঁধারে জালির সবগুলো গাছের গোড়া (শিকড়) কেটে ফেলেছে। এখন আমার মাথায় হাত।

তিনি আরো বলেন, ‘কারও যদি শক্রতা থাকে, তাহলে আমার সঙ্গে আছে। কিন্তু গাছগুলো কী দোষ করল? বুঝতে পারছি না! দোষীদের খুঁজে আইনানুগ ব্যবস্থাগ্রহণের বিষয়ে সোমবার বিকালে থানায় অভিযোগ করেছি।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে।

0Shares





Related News

Comments are Closed