Main Menu

সাংবাদিক স্বপন দাশ স্মরণে বিশ্বনাথে শোকসভা

বৈশাখী নিউজ ২৪ ডটকম: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে প্রাণ হারানো সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক-সভাপতি সদ্য-প্রয়াত সাংবাদিক স্বপন দাশ স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ জুন) বিকেলে প্রেসক্লাব কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

বক্তব্যে তিনি বলেন, মানুষের মৃত্যুর পর শোক সভা কিংবা স্মরণ সভার মাধ্যমে কাউকে যখন মূল্যায়ন করা হয় তখন নিঃসন্দেহে বলা চলে তিনি তার কর্মের মাধ্যমে তার আদর্শ সমাজে ফুটিয়ে তুলেছেন। কারণ তিনি একজন আদর্শবান মানুষ ছিলেন। কাজেই মানুষ তার কর্মের মধ্যেই আজীবন বেঁচে থাকে। আর সাংবাদিক স্বপন দাশও তার কর্মের জন্য সাংবাদিক সমাজের মধ্যে আজীবন বেঁচে থাকবেন।

প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুলের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক নবীন সুহেলের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ-বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল আহাদ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ দারুল উলুম জামেয়া মাদানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ ও বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ।

শোকসভায় পরিবারের পক্ষে বক্তব্য দেন প্রয়াত সাংবাদিক স্বপন দাশের ছোটভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য তপন কুমার দাশ। এসময় স্মৃতিচারণমূলক বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান কার্যকরী পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম খায়ের ও প্রেসক্লাবের সদস্য কামাল মুন্না।

এর আগে শোকসভার শুরুতে প্রয়াত সাংবাদিক স্বপন দাশের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় প্রেসক্লাবের সহ-সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার সম্পাদক মিছবাহ উদ্দিন, নির্বাহী সদস্য কামাল মুন্না, শুকরান আহমদ রানা, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন ও মোসাহিদ আলী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউজার্সির ‘স্পনীব্রোক’ হাসপাতালে দীর্ঘ দু’মাস চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার (৪ জুন) যুক্তরাষ্ট্রের রাত ৯টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন সাংবাদিক স্বপন দাশ। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগ পর্যন্ত তিনি ‘সিলেট-বাণী’ পত্রিকার বিশেষ প্রতিনিধি ও বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

0Shares





Related News

Comments are Closed