Main Menu

চিরিরবন্দরে বাল্য বিয়ে বন্ধ, পিতার জরিমানা

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীপুর মালুয়াপাড়ায় অষ্টম শ্রেণির ছাত্রীর বাল্য বিয়ে বন্ধসহ বর ও কনের পিতাকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক। ঘটনাটি ঘটেছে ২৯ মে বৃহস্পতিবার বিকেলে।

তবে বর ও কনের পিতা তাৎক্ষণিকভাবে অর্থদন্ডের টাকা পরিশোধ পূর্বক ছেলে-মেয়ে পূর্ণ বয়স্ক না হওয়া পর্যন্ত কোন প্রকার বিয়ের আয়োজন করবেন না এমন অঙ্গীকার নামা দিয়ে মুক্ত হয়েছেন।

জানা গেছে, উপজেলার নশরতপুর ইউনিয়ণের রাণীপুর গ্রামের মালুয়াপাড়ার মো. শহিদুল ইসলামের মেয়ে ৮ম শ্রেণির ছাত্রীর সঙ্গে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার আব্দুস সামাদের ছেলে আমিনুল ইসলামের (২৬) পারিবারিকভাবে বিয়ের সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তানুযায়ী ২৮ মে বৃহস্পতিবার দুপুর থেকেই মেয়ের বাড়ীতে বিয়ের আয়োজন চলছিল। বিষয়টি জানতে পেরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নির্দেশে গ্রাম পুলিশ ওই বাড়ীতে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেন। পরে বিকেল ৫টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাল্য বিয়ে আয়োজনের অপরাধে বরকে এক হাজার টাকা এবং কনের পিতাকে দুই হাজার টাকা অর্থদন্ড দেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Share





Related News

Comments are Closed