Main Menu

সিলেট জেলায় আরো ১২ জন করোনা রোগি শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলায় নতুন করে  আরও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩৬ জন।

বৃহস্পতিবার (২১ মে) সিলেটে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১২ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৮ জন, ফেঞ্চুগঞ্জে তিনজন ও ওসমানীনগরের একজন বলে জানা গেছে।

অপরদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবে পরীক্ষা করে বৃহস্পতিবার (২১ মে) সিলেটের আরও একজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৯টি নমুনা জমা হয়। এর মধ্যে ৪১টির পরীক্ষা করা হয়েছে। এই ৪১টির মধ্যে সুনামগঞ্জের একজনের করোনা শনাক্ত হয়।

এদিকে, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- গত বুধবার (২১ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ৪৯৯। বৃহস্পতিবারের নতুন শনাক্ত ৬৪ জনকে নিয়ে আজ শুক্রবার (২২ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৬, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৬৯ জন। তার মধ্যে সিলেটে ৫০, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৭৭ ও মৌলভীবাজারে ১জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এদিকে, আজ শুক্রকার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাকে জয় করে হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে ৮ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১১ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

0Shares





Related News

Comments are Closed