Main Menu

শিমুলিয়া-কাঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি বন্ধ

বৈশাখী নিউজ ডেস্ক: যাত্রীদের চাপ ঠেকাতে না পেয়ে শিমুলিয়া-কাঠালবাড়ি এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে অবশেষে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (১৮ মে) বিকালে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিদ্ধান্তে শিমুলিয়া-কাঠালবাড়ি ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এর আগে সোমবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জ-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মাদারীপুর জেলা প্রশাসক বলেন, ‘মানুষ বিভিন্ন উপায়ে ফেরি ঘাটে জমায়েত হচ্ছেন। ফেরিতে যাত্রী পারাপার না করতে ফেরি কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। সে নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ঘাটে যেন যাত্রীরা জড়ো না হতে পারে, সে ব্যাপারে ফেরি কর্তৃপক্ষকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম বলেন, ‘নৌপরবিহন মন্ত্রণালয়ের নির্দেশে সোমবার বিকাল থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।’

এছাড়া বেলা সাড়ে ১১ টার দিকে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিসির ভারপ্রাপ্ত উপ মহা ব্যবস্থাপক (ডিজিএম) জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল থেকে চারটি ফেরি দিয়ে জরুরি পণ‌্যবাহী ট্রাক ও অ‌্যাম্বুলেন্স পারাপার করা হয়। গতকাল রোববার রাত থেকেই ঘাট এলাকায় এক হাজার পাঁচশ’ ব্যক্তিগত গাড়ি ও মাইক্রোবাস এবং চার শতাধিক ট্রাক জমা হয়।

সোমবার বেলা ১১ টার দিকে বুকিং কাউন্টারে কিছু বিক্ষুব্ধ যাত্রী ও যানবাহন চালকরা ভাংচুর চালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, পুলিশ ঘাটে আসা যানবাহনগুলোকে উল্টোপথে ফেরত পাঠিয়ে দিয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। তবে দুটি ফেরি দিয়ে শুধুমাত্র জরুরী পণ‌্যবাহী ট্রাক ও অ‌্যাম্বুলেন্স পারাপার করা হবে।

Share





Related News

Comments are Closed