Main Menu

সিলেটে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)-এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি পেশায় একজন চিকিৎসক।

সিলেটের সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এখনও রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছায়নি। তবে রোববার সন্ধ্যায় ঢাকা থেকে আমাদেরকে ফোনে জানানো হয়েছে সিলেটে এ চিকিৎসকের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে।

তিনি আরও বলেন, শনিবার (৪ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) নমুনা পাঠানো হয়। আজ রোববার তারা আমাদেরকে জানায় যে, রিপোর্ট পজেটিভ। তবে তিনি বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন। তার বয়স ৪৫-৫০ এর মধ্যে।

রবিবার (৫ এপ্রিল) আইইডিসিআর থেকে যে ১৮ জন রোগী সনাক্তের কথা বলা হয়েছে তাদের মধ্যে রয়েছেন ওই রোগী। তিনি পেশায় চিকিৎসক। করোনাভাইরাস আক্রান্তের খবরে সিলেটের সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিছুর রহমান জানান, আইইডিসিআর গত ২৪ ঘন্টায় যে ১৮ জন কোভিড-১৯ রোগী সনাক্তের কথা বলেছে তার মধ্যে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক রয়েছেন। তার শরীরে করোনাভাইরাস সনাক্তের পর তার বাসা লকডাউন করে রাখা হয়েছে।

সিলেটে এতোদিন করোনাভাইরাসের কোন রোগী সনাক্ত না হওয়ায় স্বস্তিতে ছিলেন এ অঞ্চলের মানুষ। রবিবার প্রথম রোগী সনাক্ত হওয়ার পর সিলেটের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গেছে আক্রান্ত চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক। তার বাসা নগরীর হাউজিং এস্টেটে। তিনি নগরীর সোবহানীঘাটস্থ একটি বেসরকারী হাসপাতালে রোগী দেখতেন।

দেশে করোনাভাইরাস সংক্রমনের পর প্রবাসীবহুল হিসেবে সিলেটকে ঝুঁকিপূর্ণ অঞ্চল বলে আসছিলেন বিশেষজ্ঞরা। সিলেটের শহীদ শামসদ্দিন হাসপাতালে চালু করা হয় করোনা আইসোলেশন সেন্টার। এই সেন্টারে করোনা আক্রান্ত সন্দেহে প্রতিদিনই একাধিক রোগি ভর্তি হলেও পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তবে রোববার বাসায় থাকা এক রোগির শরীরে করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়।

0Shares





Related News

Comments are Closed