Main Menu

জকিগঞ্জ ইমিগ্রেশনে মেডিকেল টিম

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের জকিগঞ্জ স্থলবন্দরের ইমিগ্রেশনে করোনা আতঙ্ক থাকলেও যাত্রী পারাপারে এর প্রভাব পড়েনি। তবে খুব সতর্ক অবস্থানে আছেন এই স্টেশনের কর্মকর্তারা।

জকিগঞ্জ ইমিগ্রেশনে করোনাভাইরাস রোধে মেডিকেল ক্যাম্পে কাজ করছেন মেডিকেল অফিসার ড. ফাতেমাতুজ জোহরা ও প্রদীপ টুডু।

ডা. ফাতেজাতুজ জোহরা বলেন, তারা সদা সতর্ক রয়েছেন। কোনো যাত্রী বাংলাদেশে প্রবেশ করলেই তাদের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে এ যাবৎ সন্দেহজনক কোনো রোগী পাওয়া যায়নি।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা প্রদানের জন্য হাসপাতালে আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

ইমিগ্রেশন স্টেশনের ইনচার্জ রুনু মিয়া বলেন, এই স্টেশন দিয়ে ভ্রমণকারীদের যাতায়াতে কোনো প্রভাব পড়েনি। প্রতিদিন গড়ে ৩০ থেকে ৩৫ জন যাত্রী যাতায়াত করছেন। যারা যাতায়াত করেন, তারা নিজেদের আত্মীয়-স্বজনদের দেখতে যান এবং এই যাতায়াত মূলত ভারতের আসাম রাজ্যের বরাক ভ্যালিতে সীমাবদ্ধ।

ভারতফেরত যাত্রী সুন্দর আলী জানান, ওপারেও করোনা আতঙ্ক থাকলেও আক্রান্ত কোনো রোগী পাওয়া গেছে বলে তিনি এখনও শোনেননি।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে জকিগঞ্জ উপজেলা পরিষদ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। স্থানীয় জনগণকে সচেতন করার পাশাপাশি হাসপাতালের একটি ইউনিট সদা প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া প্রয়োজনে কোয়ারেন্টাইন ব্যবস্থার জন্য একটি শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধারণ করা হয়েছে। বিদেশ থেকে আগত ব্যক্তিদের নিজস্ব বাসস্থানে সেলফ কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করতে এবং গুজব ও বিভ্রান্তি না ছড়াতে সবাইকে সক্রিয় থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

Share





Related News

Comments are Closed