Main Menu

লাউয়াছড়ায় গাছ পড়ে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: আকষ্মিক কালবৈশাখী তান্ডবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে শতাধিক গাছ বিধ্বস্ত হয়েছে। রেলপথের উপর ৪০টি গাছ ভেঙ্গে পড়েছে। এতে রোববার বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল ২ ঘন্টা বন্ধ ছিল। পাশাপাশি লাউয়াছড়ার ভেতর দিয়ে যাওয়া শ্রীমঙ্গল শমসেরনগর সড়ক বন্ধ ছিল। প্রবল কালবৈশাখি ঝড়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

রোববার বিকাল সাড়ে ৪টায় দু’উপজেলার মধ্যদিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়।

স্থানীয়রা জানান, প্রচন্ড কালবৈশাখি ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ব্যাপক গাছগাছালি বিধ্বস্ত হয়েছে। রেলপথ ও সড়কপথে অসংখ্য গাছগাছালি ভেঙ্গে পড়েছে। এছাড়া কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গাছ ভেঙ্গে পড়ায় বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ২০ মিনিট থেকে শ্রীমঙ্গল স্টেশনে এবং ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা পড়েছে। রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙ্গে পড়া গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে রেলপথে ৪০টি গাছ ভেঙ্গে পড়েছে। গাছ সরিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Share





Related News

Comments are Closed