Main Menu

এক প্রবাসীর বিরুদ্ধে আরেক প্রবাসীর অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে আলা উদ্দিন নামের এক যুক্তরাজ্য প্রবাসীর পুরনো বাড়ির টিনসেডের পরিত্যক্ত বসত ঘর আলতাবুর রহমান গেদা নামের আরেক সৌদী আরব প্রবাসী ভেঙে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

১৫ নভেম্বর শুক্রবার সকালে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বন্ধুয়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, বন্ধুয়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আলা উদ্দিন ও সৌদী প্রবাসী আলতাবুর রহমান গেদা একে অপরের চাচাতো ভাই। কয়েক বছর পূর্বে যুক্তরাজ্য প্রবাসী আলা উদ্দিন বন্ধুয়া গ্রামেই একটি নতুন বাড়ি নির্মাণ করে সেখানে বসবাস শুরু করেন। ফলে তার পুরনো (পৈতৃক) বাড়ির টিনসেড বসতঘরটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। অপরদিকে, পৈতৃক একই বাড়িতে গেদা মিয়ার দালান বসতঘর থাকলেও তিনি স্বপরিবারে বিশ্বনাথ উপজেলা সদরের বাসায় বসবাস করে আসছেন। তাদের পৈতৃক সম্পত্তি ভাগবাটোয়ারা না হওয়ায় দীর্ঘদিন ধরে তাদের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। শুক্রবার ভোরে কে বা কারা আলা উদ্দিনের পুরনো বাড়ির ওই বসতঘরটি ভেঙে ফেলে।

আলা উদ্দিনের অভিযোগ, পূর্ব বিরোধের জের ধরে আলতাবুর রহমান গেদা তার স্বজনদের নিয়ে ঘরটি ভেঙে দিয়ে ঘরে থাকা আসবাবপত্র লুট করে নিয়েছেন।

তবে, আলা উদ্দিনের আনিত অভিযোগ সঠিক নয় দাবি করে আলতাবুর রহমান গেদা বলেন, আমাকে ফাঁসাতে আলা উদ্দিন নিজের পরিত্যক্ত ঘরটি ভেঙে মিথ্যা নাটক করছেন।

এদিকে, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি নিস্পত্তির চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

এব্যাপারে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে আইআনুগ ব্যবস্থা নেওয়া হবে।

0Shares





Related News

Comments are Closed