Main Menu

মিরপুরে সিলিন্ডার বিস্ফোরণে ৫ শিশু নিহত

বৈশাখী নিউজ ডেস্ক: রাজধানীর মিরপুরের রুপনগরে মণিপুর স্কুলের পাশে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫ শিশু নিহত এবং পাঁচজন আহত হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শিশুরা হলো- রমজান (৮), নূপুর (১০), শাহিন (৭), রিয়া মনি (৭) ও জান্নাত (১৪)। তবে তাদের বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রূপনগর এলাকার ১১ নম্বর সড়কের মাথায় মনিপুর স্কুলের পাশে বিস্ফোরণটি ঘটে। বেলুনে গ্যাস ভরানোর সময় শিশুরা সেখানে জড়ো হয়েছিল। পুলিশের পাশাপাশি ফায়ার সার্ভিস উদ্ধার অভিযানে গেছে।

ফায়ার সার্ভিসের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, বিস্ফোরণের ধাক্কায় নিহতদের লাশ ছিন্নভিন্ন হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের বিকট শব্দ শোনার পর তারা দেখেন যে ১০-১২ জন পড়ে রয়েছে। নিহত শিশুদের বয়স ৭ থেকে ১৪ বছরের মধ্যে।

বিস্ফোরণের সময় পাশেই ছিলেন শরিফ মাহমুদ। তিনি জানান, সকাল সাড়ে ১১টা থেকে এক লোককে সেখানে গ্যাস বেলুন বিক্রি করতে দেখেছিলেন তিনি। ঘটনার পর পুরো জায়গাটি রক্তে ভিজে যায়।

মিরপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আনোয়ার হোসেন বলেন, তারা পাঁচটি মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করেছেন। দমকলের আরেকজন কর্মকর্তা জানান, নিহতদের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল।

রূপনগরের স্থানীয় এক নারী বলেন, হতাহত শিশুরা সবাই পাশের একটি বস্তির। আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিল এমন শিশুও হতাহতদের মধ্যে রয়েছে।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৫ জন শিশু নিহত হয়েছে। আহত হয়েছে অসংখ্য শিশু।

রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) দীপক কুমার দাস বলেন, ‘বিকাল ৩টা ৪০ মিনিটের দিকে এক বিক্রেতা বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে ঘটনাস্থলেই ৫ শিশু নিহত হয়।’

তিনি বলেন, আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান দীপক।

0Shares





Related News

Comments are Closed