Main Menu

তীব্র তাপদাহে ঈশ্বরদীতে বেঁকে গেল রেললাইন

বৈশাখী নিউজ ডেস্ক: পাবনার ঈশ্বরদী উপজেলায় তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন।আজ দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক ঘণ্টা আটকে থাকার পর পাস থ্রো করে অন্য লাইনে ঘুরে যায়।

শুক্রবার (২৬ এপ্রিল) ঈশ্বরদী বাইপাস স্টেশনের স্টেশন মাষ্টার তাওলাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রচণ্ড রোদে রেললাইন ২৫ ফুট বেঁকে গেছে। পরে রেলওয়ে অফিসের লোকজন লাইনের ওপর পানি ঢেলে তাপমাত্রা কমিয়ে আনার পর রেলপথ স্বাভাবিক হয়।

এ বিষয়ে রেলওয়ের ঈশ্বরদী বাইপাস ষ্টেশনে কর্মরত স্থানীয় শ্রমিক শুভ হোসেন বলেন, কপোতাক্ষ ট্রেন ঈশ্বরদী ষ্টেশন থেকে ছাড়ার পর ঈশ্বরদী বাইপাস ষ্টেশনের কাছে আসার আগেই দূর থেকে রেললাইন বাঁকা মনে হওয়ায় ষ্টেশন মাষ্টার তাওলাদ হোসেন পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তাদের জানান। পরে বিভাগীয় রেলের পরিবহন কর্মকর্তা, সহকারী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে এসে ট্রেনটিকে অন্য রেললাইন দিয়ে থ্রো পাস করার ব্যবস্থা করেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দীন বলেন, তীব্র গরমে রেললাইন বেঁকে গেছে। এজন্য সাময়িক অসুবিধা হয়েছে। পরে প্রকৌশলীদের সহায়তায় বিষয়টি সমাধান করা হয়েছে।

প্রায় ২ ঘণ্টা রেলওয়ের কর্মচারীরা রেললাইনের ওপর পানি ঢেলে তাপমাত্রা কমিয়ে স্বাভাবিক করার পর আবার ট্রেন চলাচল শুরু হয়।

এদিকে ঈশ্বরদীতে শুক্রবার (২৬ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.৪ ডিগ্রি সেলসিয়াস। ঈশ্বরদী আবহাওয়া অফিসের ইনচার্জ হেলাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করে জানান, তাপমাত্রা আরও বাড়তে পারে।

Share





Related News

Comments are Closed