Main Menu

বিজয় দিবসে পর্যটকদের জন্য উন্মুক্ত লাউয়াছড়া জাতীয় উদ্যান

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে। পর্যটকরা কোন টিকিট ছাড়াই সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঘুরে দেখতে পারবেন লাউয়াছড়া জাতীয় উদ্যান।

বিষয়টি নিশ্চিত করে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বিনা টিকিটে পর্যটকরা জাতীয় উদ্যান ঘুরে দেখার জন্য উন্মুক্ত থাকবে।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা ড. মো. জাহাঙ্গীর আলম সত্যতা নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনায় বিজয় দিবসে লাউয়াছড়া জাতীয় উদ্যান উন্মুক্ত থাকবে। শুধুমাত্র এ দিন সব শ্রেণিপেশার মানুষ বিনামূল্যে জাতীয় উদ্যানে প্রবেশের সুযোগ পাবেন।

উল্লেখ্য, লাউয়াছড়া জাতীয় উদ্যান বাংলাদেশের ৭টি বন্যপ্রাণী অভয়ারণ্য ও ১০টি জাতীয় উদ্যানের মধ্যে এটি অন্যতম। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় অবস্থিত ১২৫০ হেক্টর আয়তনের জীববৈচিত্র্যময় বনকে ১৯৯৭ সালে বাংলাদেশ সরকার জাতীয় উদ্যান হিসেবে ঘোষনা করে। লাউয়াছড়া জাতীয় উদ্যান বিলুপ্তপ্রায় উল্লুকের জন্য বিখ্যাত। এছাড়াও এখানে রয়েছে বিভিন্ন প্রজাতির দুর্লভ জীবজন্তু, কীটপতঙ্গ এবং উদ্ভিদ।

Share





Related News

Comments are Closed