Main Menu

ব্যাংকে টাকা নেই বলে গুজব ছড়ানো হচ্ছে : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন দেশকে বিশৃংখল করতে ব্যাংকে টাকা নেই বলে গুজব ছড়ানো হচ্ছে। তিনি বলেন, বোমা মেরে অসত্য প্রচার করে কিছু মানুষ বিশৃঙ্খলতা সৃষ্টি করতে চায়। কিছুদিন আগে গুজব ছড়িয়েছিল ব্যাংকে টাকা নাই। কি ভয়ংকর ষড়যন্ত্র, কচু পাতার পানির মতো। যদি সকল ব্যাংকে মানুষ হাজির হয়ে যেতো। সংস্থাগুলো ধ্বংস হয়ে যেতো। মানুষ যায়নি। বিশ্বাস ছিল শেখ হাসিনার প্রতি, বিশ্বাস ছিল সরকারের প্রতি। তিনি বলেন, কোনো সংঘাত না, বিবাদ না। এতে ক্ষতি হবে। সমাজে স্থিতিশীলতা ধরে রাখতে হবে। সমাজে বিশৃঙ্খল হলে আমাদের উন্নয়ন সরকার করতে পারবে না, এনজিওরাও পারবে না। মন্ত্রী বলেন ব্যাংকে টাকা গায়েব হওয়ার কোন সম্ভাবনা নেই, দরিদ্র মানুষ না খেয়ে মরবেনা, মুক্ত জলাশয়ে মাছ ধরে খেয়েও মানুষ উন্নতি করছে, এসময় সরকারিভাবে জলাশয়ের ইজারা প্রথাও তুলে দেয়ার পক্ষে মন্তব্য করে বলেন, বিল ইজারা দেয়া হয়। গরিব মানুষ টেংরা পুটি খেতে পারে না। এটি উঠিয়ে দেয়া উচিৎ। এটি আমার মতামত। যদিও সরকার করেছে তা মানতে আমরা বাধ্য।

রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ এফআইভিডিবির ট্রেনিং সেন্টারে বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশন আয়োজিত “জলবায়ূ পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের” উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন মন্ত্রী।

এসময় সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহিদা ফিজ্জা কবীর এর সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার উজ জামান, সুনামগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র আহমদ নুর সহ প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

0Shares





Related News

Comments are Closed