Main Menu

প্রতিবন্ধীদের মধ্যে প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার ত্রাণ বিতরণ

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উদ্যোগে ও সমাজভিত্তিক প্রতিবন্ধী ও শিশু সুরক্ষা সংস্থা ও রহমানীয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের যৌথ সহযোগিতায় সিলেট জেলা সদর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী ব্যক্তিদের ১শ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে সিলেট সদর উপজেলা হল রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক।

বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বদিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- হার্ভার্ড ল স্কুল প্রজেক্ট অন ডিজেবিলিটির অ্যাডভোকেসি ইনিশিয়েটিভস ডিরেক্টর হেজি স্মিথ, রহমানীয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আতাউর রহমান খান শামছু, সমাজভিত্তিক প্রতিবন্ধী ও শিশু সুরক্ষা সংস্থার সভাপতি কাজী মহসিন কবির দিদার।

সমাজভিত্তিক প্রতিবন্ধী ও শিশু সুরক্ষা সংস্থার সাধারণ সম্পাদক পল্লব সাহার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রহমানীয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আল আমিন আহমেদ নাঈম। এছাড়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১ শতাধিক প্রতিবন্ধী ব্যক্তিদের পরিবারের মধ্যে চাউল, আলু, ডাল, পিয়াজ, তেল, লবণ, সাবান, গুড়া সাবান ইত্যাদি ত্রাণ সামাগ্রী বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধী মানুষ অবহেলিত বা সমাজের বোঝা নয়, তারা আমাদের প্রতিবেশী ও আপনজন। তাদেরকে সব সময় সহযোগিতা করা প্রত্যেকের দায়িত্ব।

স্মরণকালের ভয়াবহ বন্যায় সবার মত প্রতিবন্ধী মানুষেরও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী বানভাসি মানুষের সহায়তা নিয়ে বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার পাশে দাঁড়িয়েছে তা মহতি উদ্যোগ। বিজ্ঞপ্তি

Share





Related News

Comments are Closed