Main Menu

বিশ্বে করোনায় আরো ৭৮০ মৃত্যু, শনাক্ত সাড়ে ৫ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৭৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৫১ জন।

সোমবার (৮ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, গতকাল (রোববার) ১ হাজার ২৭৩ জনের মৃত্যু এবং ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে মৃত্যু হয়েছে ১৬১ জনের এবং করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৮৭৯ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৯৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫৪৬ জন এবং মারা গেছেন ১২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৫২৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ২৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ৭৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ৮৫ জন। তাইওয়ানে মারা গেছেন ৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪৪ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন ৬৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৪৪ জন এবং সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৩০৩ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ১৮ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬১৬ জন এবং মারা গেছেন ৩২ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৩৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ২৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

Share





Related News

Comments are Closed