Main Menu
শিরোনাম
শান্তিগঞ্জে মাস্ক পরিধান সম্পর্কে থানা পুলিশের প্রচারণা         সিলেট জেলা মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন         শান্তিগঞ্জে কার খাদে পড়ে চালক নিহত, আহত ৪         গোলাপগঞ্জ উপজেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন         কমলগঞ্জে ঐতিহ্যবাহী চুঙ্গা পিঠা উৎসব         কমলগঞ্জে জলাশয় থেকে নারীর লাশ উদ্ধার         নবীগঞ্জে সিএনজির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাবির ৩০০ শিক্ষার্থীকে আসামি করে পুলিশের মামলা         সিলেটে একদিনে করোনায় দুই শতাধিক রোগী শনাক্ত         রাষ্ট্রপতির কাছে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘খোলা চিঠি’         বড়লেখায় পান গাছের সাথে এ কেমন শত্রুতা         শাবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন        

দেশের সাধারণ মানুষ আজ জিম্মি: জালালী পংকি

বৈশাখী নিউজ ডেস্ক: তেল, গ্যাস, চাল, ডাল, আটা, পেঁয়াজ’সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে সিলেট মহানগর বিএনপি। বুধবার (১০ নভেম্বর) বিকেল ৩টায় নগরীর রেজিস্ট্রারী মাঠে তেল, গ্যাস ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশ কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকীর পরিচালনায় সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি বলেন, গত ৪ নভেম্বর থেকে সরকার প্রতি লিটার জ্বালানি তেলের মূল্য ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করেছে, যা শতকরা হিসেবে ২৩ শতাংশ। তারই ধারাবাহিকতায় এখন গণপরিবহণের ভাড়া বাড়ানো হয়েছে। গণপরিবহণ তথা যাত্রীবাহী বাসে গড়ে ভাড়া বাড়ানো হয়েছে ২৭ শতাংশ এবং লঞ্চে ভাড়া বাড়ানো হয়েছে ৩৫.২৯ শতাংশ। তেলের দাম ২৩ শতাংশ বাড়ালেও বাসের ভাড়া বাড়ানো হয়েছে তার চেয়ে অনেক বেশি। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। ভাড়া বৃদ্ধির ফলে ক্ষতিগ্রস্ত হবে সাধারণ মানুষ। গণবিরোধী লুটেরা সরকারের হাতে সাধারণ মানুষ আজ জিম্মি।

তিনি বলেন, একদিকে করোনা মহামারি, একদিকে ডেঙ্গুর ছোবল, অন্যদিকে পণ্যের ঊর্ধ্বমুখী মূল্যে নিম্ন আয়ের মানুষের জীবন এখন ওষ্ঠাগত। এর একমাত্র কারণ আয় কমে সবকিছুর দাম বাড়ায় অর্থ কুক্ষিগত হয়েছে পুঁজিপতির ঘরে। অসাধু ব্যবসায়ীরাও অতিরিক্ত মুনাফার লোভ সামলাতে পারছেন না।

সমাবেশ থেকে অন্যান্য বক্তারা সরকারের এই অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সভায় আজ১০’ই নভেম্বর নূর হোসেন দিবসে বর্তমান কর্ত্বৃত্ববাদী সরকারকে হঠিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের প্রত্যয় ঘোষণা করা হয়।

তেল গ্যাস’সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীসহ সকল প্রকার পণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানিয়ে আরো বক্তব্য রাখেন, মহানগর আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিলেট মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক হুমায়ুন কবির শাহীন, যুগ্ম-আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম, যুগ্ম-আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, যুগ্ম আহ্বায়ক জিয়াউল গণি আরেফিন জিল্লুর, যুগ্ম-আহ্বায়ক সুদীপ রঞ্জন সেন বাপ্পু, যুগ্ম-আহ্বায়ক ইমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক রোকসানা বেগম শাহনাজ, যুগ্ম-আহ্বায়ক ও যুবদল আহ্বায়ক নজিবুর রহমান নজিব, মহানগর জাসাস সভাপতি মুসা রেজা চৌধুরী মুন, মহানগর মহিলা দলের সাধারন সম্পাদক নিগার সুলতানা ডেইজি, মহানগর স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, জেলা যুবদল সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদল সভাপতি আলতাফ হোসেন সুমন প্রমুখ।

বিএনপি নেতা আশরাফ আলীর কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আমির হোসেন, নিহার রঞ্জন দে, আতিকুর রহমান সাবু, মাহবুব কাদির শাহী, সৈয়দ তৌফিকুল হাদী, মুকুল আহমদ মোর্শেদ, হুমায়ুন আহমদ মাসুক, আক্তার রশিদ চৌধুরী, আফজাল হোসেন, শামীম মজুমদার, আবুল কালাম, নাজমুল ইসলাম, সৈয়দ সাফেক মাহবুব, মহানগর স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, মহানগর যুবদল সদস্য সচিব শাহ নেওয়াজ বক্ত তারেক, জেলা ছাত্রদল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, মহানগর জাসাস সাধারণ সম্পাদক তাজ উদ্দিন মাসুম, শ্রমিকদল নেতা আব্দুল আহাদ প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed