Main Menu
শিরোনাম
হবিগঞ্জ সদরে ৪ ইউপিতে আ.লীগ, বাকি চারে অন্যরা         শান্তিগঞ্জে ২টিতে নৌকা, বাকি ৬টিতে অন্যরা জয়ী         সুনামগঞ্জে সবক’টি ইউনিয়নে নৌকার ভরাডুবি         সিলেটে ৯ ইউপিতে নৌকার জয়, বিদ্রোহীসহ অন্যরা ৭         সিকৃবিতে প্যারাসাইট রিসোর্স ব্যাংক উদ্বোধন         ছাতকে ক্রাশিং চুনাপাথর বিক্রি বন্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ         কমলগঞ্জে বসতঘর থেকে তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার         মাধবপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহির মৃত্যু         বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি         সিলেটের ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে         জৈন্তাপুরে ফ্রি সুন্নতে খতনা ক্যাম্প অনুষ্টিত         সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন        

মুজিবুর রহমানের বিরুদ্ধে মামলা, উদ্বেগ-নিন্দা

বৈশাখী নিউজ ডেস্ক: দৈনিক সবজু সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে স্থানীয় দৈনিকগুলোর সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ সিলেট।

এ মামলা অবাধ ও স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বিনষ্ট করবে বলেও মনে করে সংগঠনটি।

বৃহস্পতিবার সম্পাদক পরিষদ সিলেট’র সিনিয়র সহসভাপতি অপূর্ব শম্মা ও সাধারণ সম্পাদক আবদুল মুকিত এক বিবৃতিতে এই নিন্দা ও উদ্বেগ জানান।

বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ মনে করে, ডিজিটাল নিরাপত্তা আইন একটি গোষ্ঠীর হাতিয়ার হয়ে উঠেছে, যারা গণমাধ্যমবিরোধী ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী। তারা এ আইনের যথেচ্ছ ব্যবহার করছে।

বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এ মামলা প্রত্যাহার এবং প্রতিহিংসাপরায়ণ হয়ে ও ব্যক্তিস্বার্থে যাঁরা এ আইনের চরম অপব্যবহার করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সম্পাদক পরিষদ।

উল্লেখ্য, মুজিবুর রহমান সম্পাদক পরিষদ, সিলেট’র সভাপতি এবং দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক। গত ১৭ অক্টোবর মুজিবুর রহমান এবং আরও ৩ সাংবাদিকসহ ৬ জনের নামে শাহপরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (১০(১০)২০২১) দায়ের করেন শাহজালাল উপশরের তেররতনের রফিক উদ্দিনের ছেলে মারজান উল হক। এ মামলার বাদি মারজান উল হকের বিরুদ্ধে দৈনিক সবুজ সিলেট’র সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের একাধিক মামলা রয়েছে।

 

0Shares





Related News

Comments are Closed