Main Menu
শিরোনাম
ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু         কামাল উদ্দিন রাসেল’র উপর মামলা প্রত্যাহারের দাবি         বিশ্বনাথে ‘ব্লাকমেইল’ করে গৃহবধুকে ধর্ষণ, ধর্ষক আটক         দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা         গোলাপগঞ্জে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত         জৈন্তাপুরে রেস্টুরেন্ট কর্মচারীর ঝুলন্ত লাশ উদ্ধার         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দু’জন আটক        

সিলেটে ছাত্রলীগের নতুন কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকেল ৪টায় নগরীর তেলিহাওর থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে নতুন কমিটির কর্মসূচির মুখোমুখি হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ‘টাকার বিনিময়ে’ কমিটি দেয়া হয়েছে অভিযোগ করে নানা স্লোগান দেন। এসময় সড়কে টায়ার জালিয়ে প্রতিবাদও করেন নেতাকর্মীরা। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে নেতাকর্মীদের সরিয়ে দেয়।

দীর্ঘদিন পর মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিকে প্রত্যাখান করে ছাত্রলীগের তেলিহাওর গ্রুপ নগরীতে মিছিল বের করে।

এর আগে মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে দীর্ঘ অপেক্ষার পর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। সিলেট জেলা কমিটির নতুন সভাপতি হিসেবে নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে রাহেল সিরাজের নাম প্রকাশ করা হয়েছে।

জয় ও লেখক স্বাক্ষরিত ছাত্রলীগের প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরুপের নাম ঘোষণা করা হয়।

অপরদিকে, সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি হেসেব কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হিসেবে নাইম আহমদের নাম ঘোষণা করা হয়। মহানগর কমিটিতে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়ের নাম উল্লেখ করা হয়।

এদিকে- সিলেট জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পরপরই শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। কমিটি ঘোষণার পরপরই পদত্যাগ করেছেন দুইজন। তারা দুজনকেই কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছিল।

এরমধ্যে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মুহিব ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাওয়াদ ইবনে জাহিদ খান।

জানা যায়, কমিটিতে তেলিহাওর গ্রুপের রাহেল সিরাজকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ দেওয়ায় গ্রুপের অভ্যন্তরে অসন্তোষ দেখা দিয়েছে। তেলিহাওর গ্রুপের বড় অংশের নেতাকর্মীরা রাহেল সিরাজের পরিবর্তে সাধারণ সম্পাদক হিসেবে চেয়েছিলেন জাওয়াদ ইবনে জাহিদ খানকে। কিন্তু জাওয়াদকে সাধারণ সম্পাদক না করে কেন্দ্রীয় সদস্য করায় গ্রুপটির নেতাকর্মীরা তেলিহাওর থেকে বিক্ষোভ মিছিল বের করেন।

এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সদস্য পদ প্রত্যাখ্যান করা জাওয়াদ ইবনে জাহিদ খান বলেন, ছাত্রলীগের যে কমিটি ঘোষণা করা হয়েছে এর মধ্যে পদ পেয়েছেন অনেক চাঞ্চল্যকর মামলার আসামি, ব্যবসায়ী, ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত নন এমন মানুষও পদ পেয়েছেন। তাই আমার কাছে মনে হয়েছে সিলেটে রাজনীতি থেকে এখন অপ রাজনীতি শক্তিশালী হয়ে উঠেছে। তাই আমার মতো কর্মীদের মূল্যায়ন থাকে না। সঠিক মূল্যায়ন না পেলে প্রত্যাখ্যান করা ছাড়া বিকল্প কোন উপায় থাকে না। ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারি আমাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মনোনীত করা হয়েছে। কিন্তু আমি জেলার রাজনীতির সাথে জড়িত। কেন্দ্রীয় রাজনীতির কোন কিছুতে আমার অংশগ্রহণ নেই। তাই আমি সে কমিটির সদস্য পদ প্রত্যাখ্যান করি। পদ প্রত্যাখ্যান করলেও সুষ্ঠু রাজনীতি যেহেতু করবো সহযোদ্ধাদের সাথে দেখা হবে রাজপথে।

প্রসঙ্গত, অভ্যন্তরীন কোন্দলে ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যাকান্ডে ২০১৭ সালের ১৮ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় সিলেট জেলা ছাত্রলীগের কমিটি। আর ২০১৮ সালে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের পর ২১ অক্টোবর বিলুপ্ত করা হয় মহানগর ছাত্রলীগের কমিটি। এরপর একাধিকবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়।

সিলেটে জেলা ও মহানগর ছাত্রলীগে নতুন কমিটি গঠনের লক্ষে গত ১৩ মার্চ সিলেটে কর্মী সভা করে ছাত্রলীগ। এতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।

0Shares





Related News

Comments are Closed