Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

সিলেটে বিভিন্ন মসজিদে ঈদ জামাতের সময়সূচি

বৈশাখী নিউজ ২৪ ডটকম: মহামারি করোনার ব্যাপক সংক্রমণের কারণে এবারও সিলেটে খোলা মাঠ কিংবা ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না। তবে, নগরীর বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের জামাত। ইতিমধ্যে নগরীর বিভিন্ন মসজিদের জামাতের সময়সূচি ঘোষনা করা হয়েছে।

দরগাহ জামে মসজিদ : সিলেট নগরীতে ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্টিত হবে দরগাহ হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে সকাল আটটায়। এর আগে ঈদের তাৎপর্য তুলে ধরে বয়ান পেশ করা হবে। দরগা মসজিদের ইমাম হুজায়ফা হোসেইন নামাজের সময়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

কুদরত উল্লাহ জামে মসজিদ : প্রতিবারের মতো এবারো নগরের বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে ৩টি ঈদ জামাত। এগুলো হবে সকাল ৭টা, ৮টা ও ৯টায়।

প্রথম জামাতে ইমামতি করবেন, মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামাতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর মুসল্লিদের সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামায়াতে শরিক হওয়ার অনুরোধ জানিয়েছেন।

কালেক্টরেট জামে মসজিদ : সিলেট নগরীর কোর্টপয়েন্টস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে তিনটি। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম সকলকে মাস্ক পড়ে মসজিদে প্রবেশের অনুরোধ জানিয়েছেন।

আম্বরখানা জামে মসজিদ : নগরীর আম্বরখানা জামে মসজিদে সকাল ৭টা ও ৮টায় পৃথক দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

কালিঘাট নবাবী জামে মসজিদ : নগরীর কালিঘাট নবাবী জামে মসজিদে ঈদের জামাত সকাল পৌণে ৮টায় অনুষ্ঠিত হবে। তার আগে সকাল সাতটা থেকে পবিত্র ঈদুল আযহার তাৎপর্য ব্যাখ্যা করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখা হবে।

তালতলা জামে মসজিদ : নগরীর তালতলা জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে। এর আগে অনুষ্ঠিত হবে ঈদের তাৎপর্য এবং গুরুত্বের উপর বয়ান।

এছাড়া নগরীর কুমারপাড়া জামে মসজিদে ইদের দুটি জামাত সকাল ৭টায় ও ৮টায় অনুষ্টিত হবে।

 

0Shares





Related News

Comments are Closed