Main Menu

সিলেটে উপবৃত্তির পিনের জন্য ডাকঘরে দীর্ঘলাইন

বৈশাখী নিউজ ডেস্ক: করোনার সংক্রমণ ঠেকাতে সিলেটের ন্যায় সারা দেশে চলছে ‘সীমিত পরিসরে’ লকডাউন। সরকারের পক্ষ থেকে ঘোষাণা দেয়া হয়েছে কঠোর বিধিনিষেধ। এ ঘোষাণার মধ্যেও শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলতে গত দু’দিন ধরে সিলেট নগরীর বন্দরবাজারস্থ প্রধান ডাকঘরে শত শত অভিভাবকের দীর্ঘলাইন। সকাল থেকেই সন্ধ্যা অবধি পোস্ট অফিসে উপবৃত্তির পিন নাম্বারের জন্য দেখা গেছে দীর্ঘলাইন। এ সময় লাইনে ছিলো না স্বাস্থ্যবিধির বালাই।

মঙ্গলবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, পোস্ট অফিসের বাহিরে দীর্ঘ লাইন রেখে ভেতরে বসে খোশগল্পে মত্ত ‘নগদ’-এ কর্মরত কর্মকর্তা-কর্মচারী। আর বাহিরে রোদ-বৃষ্টি অপেক্ষা করে পিন নাম্বারের জন্য লাইনে দাঁড়িয়ে আছেন প্রায় তিন শতাধিক নারী-পুরুষ।

নগরের আম্বরখানা এলাকার গৃহবধূ রোমেনা বেগম। তিনি জানান, পিন নাম্বারের জন্য বাচ্চাকে নিয়ে দাঁড়িয়ে আছি। পিন নাম্বার পাওয়ার পর টাকা তুলে ঘরের কিছু বাজার করবো। ঘরে কোন বাজার নেই। প্রায় ৩ থেকে সাড়ে তিন ঘন্টা থেকৈ লাইনে দাঁড়িয়ে আছি, খুব কষ্ট হচ্ছে।

নগরীর দর্শন দেউড়ি থেকে আসা অভিভাবক হাবিবুর ইসলাম বলেন, সরকার করোনার কারণে নগদ অ্যাকাউন্টে টাকা দিয়েছে। কিন্তু আমরা তা তুলতে পারছিনা। এমনকি পিন নাম্বারও কাজ করছে না। সেজন্য আমার মতো অনেকে সকাল থেকে লাইনে দাঁড়িয়েছে নগদ অ্যাকাউন্টের পিন নাম্বার নেয়ার জন্য। পোস্ট অফিস থেকে পিন নাম্বার পরীক্ষা করে আবার আমাদের দিচ্ছেন।

 

Share





Related News

Comments are Closed