Main Menu
শিরোনাম
ছাতকে পিকআপের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু         শ্রীমঙ্গলে বার্ড পার্ক থেকে চারটি বন্যপ্রাণী উদ্ধার         গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না        

জৈব পদ্ধতিতে উৎপাদিত ড্রাগন ফলের প্রদর্শনী

বৈশাখী নিউজ ডেস্ক: জৈব পদ্ধতিতে উৎপাদিত বিখ্যাত ড্রাগন ফলের প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করেন জাতীয় পুরস্কার, স্বর্ণপদক প্রাপ্ত, কৃষিবিদ আব্দুল বাছিত সেলিম।

সিলেট ষ্টেশন ক্লাব লিমিটেডে (২১ জুন) সোমবার দুপুর ১টায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উক্ত প্রদর্শনীতে ড্রাগন ফলের কিছু উপকারিতা তুলে ধরে তিনি বলেন ড্রাগন ফল রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি করে, ক্যান্সারের ঝুঁকি কমাতে সাহায্য করে, ওজন কমাতে সাহায্য করে, ক্যালোরি কম থাকায় ডায়াবেটিস ও হার্টের রোগীরা অনায়াসে খেতে পারে, লাল আশের ড্রাগন ফল হতে প্রচুর ভিটামিন সি পাওয়া যায়, নিয়মিত ড্রাগন ফল খেলে রক্তে গ্লুকোজ নিয়ন্ত্রণে থাকে, কোষ্ঠকাঠিন্য ও পানি শূন্যতা দূর করে, বয়সের ছাপ দূর করতে সাহায্য করে, ত্বকের যত্নে ড্রাগনের ভুমিকা রয়েছে। ড্রাগন একটি উচ্চ মানসম্পন্ন স্বাস্থ্য সুরক্ষাকারী রঙ্গিন ফল। জৈব পদ্ধতিতে উৎপাদিত এই ফল প্রতিটি পরিবারের জন্য অত্যন্ত জরুরী। প্রতিদিন ১০০ গ্রাম ফল আপনাকে রাখবে সতেজ তাই জৈব পদ্ধতিতে উৎপাদিত রঙ্গিন এই ফল জুন মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ফ্রিজে রেখে প্রতিদিন উপভোগ করুন এবং সুস্থ থাকুন।

প্রদর্শনীর সময় উপস্থিত ছিলেন, পরিচালনা পরিষদের সদস্য এনায়েত আহমদ ও ফজলে এলাহী চৌধুরী, ক্লাবের অন্যান্য সদস্য এডভোকেট শাহ মো. মোসাহিদ আলী, এডভোকেট নওশাদ আহমদ চৌধুরী, এডভোকেট শাহ ফরিদ আহমদ, এডভোকেট মো. মফুর আলী, লুতফুর বক্স সাধন, সাহদাত রহিম চৌধুরী, সুদিপ রঞ্জন সেন বাপ্পু, গোলাম জাবির চৌধুরী, এ এম মিজানুর রহমান, এডভোকেট নুরে আলম সিরাজী, কোম্পানি সেক্রেটারি পরাগ কান্তি দেব, সহকারী কোম্পানি সেক্রেটারি শাহিন উদ্দিন খান প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed