Main Menu
শিরোনাম
কমলগঞ্জে শিশু নির্যাতনের ঘটনায় ইমাম আটক         সাংবাদিক মারুফ হাসানের পিতার ইন্তেকাল         বিশ্বনাথে খাল-বিলে অবাধে পোনা নিধন         সিলেট-৩ আসনকে নান্দনিক করতে সবাইকে নিয়ে কাজ করব : হাবিব         দক্ষিণ সুরমায় অসুস্থ বৃদ্ধের জায়গা আত্মসাতের চেষ্টা         কমলগঞ্জে ফ্যানের আঘাতে চা শ্রমিকের মৃত্যু, শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে আইনজীবী আনোয়ারের লাশ কবর থেকে উত্তোলন         সিলেটে করোনায় আরো৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৮         গোয়াইনঘাটে একই পরিবারের ৩জনকে গলাকেটে হত্যা         শ্রীমঙ্গলের সীমান্ত এলাকা থেকে ভারতীয় নারী আটক         সিলেটে অটোরিকশায় যুবতিকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ২         সিলেট-৩ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৫ প্রার্থী        

অনলাইনে হবে শাবিপ্রবির সেমিস্টার ফাইনাল পরীক্ষা

বৈশাখী নিউজ ডেস্ক: দীর্ঘ দিন ধরে আটকে থাকা বিভিন্ন সেমিস্টারের ফাইনাল পরীক্ষা অনলাইনে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২০ মে) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৬৫তম একাডেমিক কাউন্সিলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা নেওয়া সম্ভব না হওয়ায় শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন। তাই শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে পরীক্ষা কীভাবে অনুষ্ঠিত হবে তা আগামী বৃহস্পতিবার পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হবে।

অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম আরও বলেন, বিভিন্ন বর্ষের সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ায় আমরা অনলাইন ক্লাস শুরু করতে পারছি না। তাই সেমিস্টার ফাইনাল শেষে পুনরায় অনলাইন ক্লাস শুরু করা হবে।

অনলাইন পরীক্ষার জন্য কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামকে আহ্বায়ক ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রস্তাবনা অনুযায়ী আগামী ২৭ মে বৃহস্পতিবার পরীক্ষার পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছরের ৩১ মার্চ থেকে অনলাইনে ক্লাস করে দুটি সেমিস্টার শেষ করেছেন শিক্ষার্থীরা। করোনাকালীন সরাসরি অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা নেওয়া শুরু করলেও তা শেষ করা সম্ভব হয়নি। তাই এবার সরাসরি সম্ভব না হলেও অনলাইনে সেমিস্টার সম্পন্ন করতে চায় প্রশাসন।

0Shares





Related News

Comments are Closed