Main Menu
শিরোনাম
সিলেটে দুই কমিউনিটি সেন্টারকে জরিমানা         কমলগঞ্জে শিশু নির্যাতনের ঘটনায় ইমাম আটক         সাংবাদিক মারুফ হাসানের পিতার ইন্তেকাল         বিশ্বনাথে খাল-বিলে অবাধে পোনা নিধন         সিলেট-৩ আসনকে নান্দনিক করতে সবাইকে নিয়ে কাজ করব : হাবিব         দক্ষিণ সুরমায় অসুস্থ বৃদ্ধের জায়গা আত্মসাতের চেষ্টা         কমলগঞ্জে ফ্যানের আঘাতে চা শ্রমিকের মৃত্যু, শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে আইনজীবী আনোয়ারের লাশ কবর থেকে উত্তোলন         সিলেটে করোনায় আরো৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৮         গোয়াইনঘাটে একই পরিবারের ৩জনকে গলাকেটে হত্যা         শ্রীমঙ্গলের সীমান্ত এলাকা থেকে ভারতীয় নারী আটক         সিলেটে অটোরিকশায় যুবতিকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ২        

সাদিক খান লন্ডনের মেয়র হিসেবে পুনঃনির্বাচিত

প্রবাস ডেস্ক: লন্ডনের মেয়র হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন বিরোধী লেবার পার্টির সাদিক খান। এ নিয়ে তিনি টানা দু’বার লন্ডনে মেয়র নির্বাচিত হলেন। এর আগে ২০১৬ সালে প্রথমবার লন্ডনের ইতিহাসে প্রথম একজন মুসলিম হিসেবে নির্বাচিত হন তিনি।

তারই ধারাবাহিকতায় ৮ মে শনিবার অনুষ্ঠিত ভোটে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থী শাউন বেইলিকে পরাজিত করেছেন। নির্বাচনে সাদিক খান পেয়েছেন শতকরা ৫৫.২ ভাগ ভোট। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এতে আরো বলা হয়, নির্বাচিত হওয়ার পরে সাদিক খান সিটি হলে বক্তব্য রেখেছেন। সেখানে তিনি প্রতিটি নাগরিকের জন্য উন্নত এবং উজ্বল ভবিষ্যত নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন।

নির্বাচনী দৌড়ে তৃতীয় অবস্থানে রয়েছেন গ্রিন পার্টির প্রার্থী সিয়ান বেরি। চতুর্থ অবস্থানে লিবারেল ডেমোক্রেট প্রার্থী লুইসা পোরিট।

উল্লেখ্য শতকরা ৫ ভাগের বেশি ভোট পেতে ব্যর্থ হওয়ার কারণে লিবারেল ডেমোক্রেট প্রার্থী তার জামানত হারিয়েছেন। এ ছাড়া ডারহাম কাউন্টি কাউন্সিলের সার্বিক নিয়ন্ত্রণ হারিয়েছে লেবার দল। অন্যদিকে কনজার্ভেটিভ পার্টি প্রচলিত রাজনীতির উর্বর ভূমিতে পথ করে নিয়েছে।

নির্বাচনী প্রচারণার সময় সাদিক খানকে জনপ্রিয় নেতা হিসেবে দেখা হচ্ছিল। কিছু কিছু পোলস্টার পূর্বাভাস দিয়েছিল যে, তিনি প্রথম দফা ভোটের শতকরা অর্ধেকের বেশি ভোটে জিতবেন। ২০১৬ সালে তিনি রেকর্ড ভোটে নির্বাচিত হয়েছিলেন। এবার সেই সংখ্যা স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন। তবু তিনি পেয়েছেন দুই লাখ ২৮ হাজার ভোট।

নির্বাচনের ফল ঘোষণার পর তিনি বলেন, সব সময়ই আমি সব লন্ডনারের মেয়র হয়ে থাকবো। এই শহরের প্রতিটি মানুষের জীবনে সমৃদ্ধি আনতে কাজ করে যাবো।

0Shares





Related News

Comments are Closed