Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

জালালপুরে ব্রি ধান৮৯ জাতের নমুনা শস্য কর্তন

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতাধীন ব্রি ধান৮৯ জাতের ধানের নমুনা শস্য কর্তন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুর ২টায় বাদেশপুর গ্রামের বড়কুরি হাওড়ে কৃষক মাসুম উদ্দিনের জমিতে ধানের কর্তন কার্যক্রমের উদ্বোধন করেন দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামীমা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অফিসার আবদুল মোমিন, উপসহকারী কৃষি অফিসার শাহিদা সুলতানা, কৃষক মিজান, মাসুমসহ বাদেশপুর কৃষক মাঠ স্কুলের কৃষক বৃন্দ।

দক্ষিণ সুরমা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামীমা আক্তার বলেন, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের মাধ্যমে ব্রি ধান৮৯ এর প্রদর্শণী ৫ একর জায়গায় করা হয়েছে। দেখা যাচ্ছে ফলন ভালো হয়েছে। ব্রি ধান২৯ থেকে কম সময় লাগে এজাতে আবার ফলনও বেশি।

করোনাকালীন খাদ্য সংকট মোকাবিলায় ব্রি ধান৮৯ ব্যাপক সাড়া জাগাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

 

0Shares





Related News

Comments are Closed