Main Menu

৩ দফা দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: আবাসিক হল খুলে পরীক্ষা গ্রহণসহ তিন দফা দাবিতে ছাত্র সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ। শনিবার বেলা ১২টায় প্রশাসন ভবনের চত্ত¡রে তারা এ সমাবেশের আয়োজন করে। এছাড়াও তারা দাবিগুলো স্মারকলিপি আকারে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কাছে প্রদান করেন।

দাবিগুলো হল- স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা, করোনাকালে আবাসিক হল ফি, পরিবহন ফি ও অন্যান্য ফি মওকুফ করা এবং বিভিন্ন কাগজপত্র উত্তোলনে প্রশাসনিক জটিলতা নিরসন করা।

সমাবেশে ছাত্র ইউনিয়ন বিশ^বিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহানের সঞ্চালনায় সংগঠনের সভাপতি নুরুন্নবী সবুজ, সাধারণ সম্পাদক জি. কে. সাদিক সহ অন্যান্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এসময় নেতাকর্মীরা বলেন, ‘করোনাকালে আবাসিক হল বন্ধ রেখে যে পরীক্ষা নীতি গ্রহণ করা হয়েছে সেটা আরো বিপজ্জনক। কারণ বিশ^বিদ্যালয়ের পাশে পর্যাপ্ত আবাসন ব্যবস্থা নেই। যার ফলে শিক্ষার্থীরা আশেপাশের মেছগুলোতে গাদগাদি করে অবস্থান করছে। এছাড়াও মেস বা বাসায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়েও শঙ্কা রয়েছে।’

তারা আরো বলেন, ‘১০ মাস ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা পরিবহন ও আবাসিক সেবা পায়নি। কিন্তু শিক্ষার্থীদের কাছে পরিবহন ও আবাসিক ফি নেয়া হচ্ছে যা একেবারেই অযৌক্তিক।’

 

Share





Related News

Comments are Closed