Main Menu
শিরোনাম
বিশ্বনাথে সড়ক নির্মাণে ব্যবহার হচ্ছে নিম্নমানের ইটের খোয়া         মাধবকুণ্ড জলপ্রপাতের ছড়া থেকে যুবকের লাশ উদ্ধার         ৯৯৯-এ কল পেয়ে রক্তাক্ত মোটরসাইকেল রাইডারকে উদ্ধার         বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে কাজের ধীরগতি, দূর্ভোগে যাত্রীরা         সিলেটে ট্রাক্টরচাপায় কিশোর নিহত         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩         লাখাইয়ে গণপিটুনিতে দুই ডাকাত নিহত         সিলেটের দুই ল্যাবে আরো ১০১ জনের করোনা শনাক্ত         জাফলংয়ে নদীতে পাথর তুলতে গিয়ে কিশোরের মৃত্যু         অনলাইন ক্লাসে ধূমপান, ভাইরাল শাবি শিক্ষক!         কমলগঞ্জে তালা ভেঙ্গে কাপড়ের দোকানে চুরি         কমলগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে দুধ ডিম মাংস বিক্রি শুরু        

জুয়েল সাদত’র কাব্যগ্রন্থ সাদা মার্জেন’র মোড়ক উন্মোচন

বৈশাখী নিউজ ডেস্ক: আমেরিকা প্রবাসী কবি সাংবাদিক জুয়েল সাদতের নতুন কবিতার বই সাদা মার্জিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সিলেট মহিলা কলেজের সদ্য অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মোড়ক উন্মোচন পরবর্তি আলোচনা সভায় বলেন, জুয়েল আমার একজন শুধু ছাত্র নয়, সে আমার স্বজন। আমি তাকে চিনি ৯০ সাল থেকে। এত গতিময় তরুন আমি কম দেখেছি। আমেরিকার মত একটি গতিশীল দেশে থেকে তার বহুমাত্রিক কাজ আমাকে সম্মোহিত করে। এটি নিয়ে তার তিনটি প্রকাশনায় থাকার সৌভাগ্য্ হয়েছে। তার সাহিত্য্ চর্চা আমাকে অনেক কিছু শিখিয়েছে। তিনি আরো বলেন, গত বছর তার কবিতার সিডির প্রকাশনা করলাম, সে বিদেশ থাকে বলে মনে হয় না। লেখালেখিতে তার দেশের সামসাময়িক বিষয় আমাকে নতুন করে ভাবিয়ে তুলে। আমি এই প্রতিভাবান লেখক যে আমার ছাত্র তার জন্য্ গর্বিত। আমি তার অনেক শুভ কামনা করি।

মঙ্গলবার (৫ জানুয়ারী) সকাল ১০টায় সিলেট নগরের টুকেরবাজারস্থ হাজী আব্দুস সাত্তার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গল্পকার মিনহাজ ফয়সলের সঞ্চালনায় ও আবুল মনসুর মো. খালেদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।

তিনি তার বক্তব্যে আরো উল্লেখ করেন, তরুণদের নিয়ে গড়ে উঠা সাহিত্য ডটকম প্রশংসার দাবিদার। তরুণদের নিয়ে গড়া প্ল্যাটফর্ম ‘সাহিত্য ডটকম (তারুণ্যের স্বপ্নঘর)’ এ অনুষ্ঠানের আয়োজন করে। হাফিজ ইমদাদুল হক নাদিমের কোরআন তিলাওয়াতের শুরু হওয়া এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্মী ইমরান ইমন। এছাড়াও উপস্থিত ছিলেন শাবিপ্রবির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শাহাদাত চৌধুরী, কবি মামুন সুলতান, কবি জুনায়েদ খোরাসানি, রাজা জিসি হাই স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ৬নং টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমেদ, বিশিষ্ট সমাজসেবী এ কে এম তারেক (কালাম), বিশিষ্ট মুরুব্বী মিসবাহ উদ্দিন, বিশিষ্ট মুরুব্বী ও ব্যবসায়ী মুহিবুর রহমান, টুকেরবাজার ২নং ওয়ার্ডের মেম্বার এনামুল হোসেন এনাম, সিলেটের জনপ্রিয় নাট্যাভিনেতা বেলাল আহমেদ মুরাদ ও নাট্যাভিনেতা প্রিন্স বিপ্লব এষ, কবি সজীব মো. আরিফ, কবি ও প্রভাষক ইশরাক জাহান জেলি, কবি মোশাররফ হোসেন সুজাত, ডা. শিহাব, কবি আজমল আহমদ, এমসি কলেজ মোহনা সাংস্কৃতিক সংগঠন এর সভাপতি টিপু শিকদার, কবি সম্রাট তারেক, কবি জালাল জয়, কবি আবিদ কাওসার, কবি জেনারুল ইসলাম, কবি আবিদ কাওসার, কবি জুমায়েল বক্স, জসিম বুক হাউজের সত্ত্বাধিকারী জসিম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে সকল অতিথিদের সাদা মার্জিন গ্রস্থটি প্রদান করা হয়। উল্লেখ্য সিলেটের দোআঁশ প্রকাশন থেকে প্রকাশিত সাদা মার্জিন কবিতার বইটি সিলেটের প্রকাশনা জগতে নতুন মাত্রা যোগ করেছে। মোট ৪২ টি কবিতায় কবি জুয়েল সাদতের ৪২ টি ছবি সংযুক্ত রয়েছে। পাশাপাশি এই প্রঁথম বইটিতে দুটো প্রচ্ছদের সম্মেলন ঘটানো হয়েছে। প্রচ্ছদ ও অলংকরন করেছেন দোআঁশের লুতফুর রহমান তোফায়েল। বইটি বিপননে আছে রকমারি, বইবাজার, নির্বাচিত, কানামাছি। বইটির রিয়ালিটি সাদাত ফাউন্ডেশনে দানকৃত। বইটি শিঘ্রই বাজারে পাওয়া যাবে বলে জানান প্রকাশক লুতফুর রহমান তোফায়েল।

0Shares





Related News

Comments are Closed