Main Menu
শিরোনাম
বিশ্বনাথে ঐতিহ্যবাহী ‘পলো বাওয়া’ উৎসব পালিত         জৈন্তাপুরে এসএসসি-২০০২ ব্যাচের শীতবস্ত্র বিতরণ         কুলাউড়া পৌরসভায় আ.লীগ প্রার্থী সিপারের জয়         জগন্নাথপুরে বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তার জয়ী         কমলগঞ্জে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন জুয়েল আহমদ         সুনামগঞ্জে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন নাদের বখত         নবীগঞ্জে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন বিএনপির প্রার্থী         মাধবপুরে বিএনপির মেয়র প্রার্থীর জয়         ছাতকে চতুর্থ মেয়াদে মেয়র হলেন কালাম চৌধুরী         এলাহাবাদ আলিম মাদরাসার অধ্যক্ষের অপসারণ দাবি         সিলেটে আরও ১৫ করোনা রোগী শনাক্ত, সুস্থ ২১         এসএসসি ২০০৩ ব্যাচের পূর্মিলনী অনুষ্টিত        

পঞ্চগড়-রাজশাহী রুটে চালু হলো আন্তঃনগর ট্রেন

মো. সফিকুল আলম দোলন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়-রাজশাহী রুটে প্রথমবারের মত চালু হলো আন্তঃনগর ট্রেন সার্ভিস বাংলাবান্ধা এক্সপ্রেস। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে মন্ত্রী উপস্থিত এই ট্রেনটি উদ্বোধন করেন।

এসময় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, “রংপুর থেকে মুর্শিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি নেপাল এই ট্রেনটি যাবে”। ভবিষ্যতে এটা যদি যোগাযোগ স্থাপন করতে পারি তাহলে শুধু ভারত নয় নেপাল এবং ভুটানের সঙ্গে আমাদের রেলের যোগাযোগ স্থাপন হবে। বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান চারদেশীয় একটি যোগাযোগ ব্যবস্থা স্থাপন হবে।

এসময় মন্ত্রী আরো বলেন, এই ট্রেনটি পঞ্চগড়বাসীর দীর্ঘদিনের দাবী ছিলো। সেটা স্বাধীনতার ৫০ বছর পরে পঞ্চগড়ের, ঠাকুরগাঁও ও দিনাজপুরের মানুষের সুবিধা হয়েছে। আমরা প্রকল্প গ্রহণ করেছি বাংলাবান্ধা নয়, আমরা শিলিগুড়ির সাথে ট্রেনটি বাংলাবান্ধা হয়ে যেন যোগাযোগ স্থাপন করতে পারে ইতিমধ্যে ভারত সরকারে সঙ্গে আমাদের কথা হয়েছে। এবং তারা আমাদের আগ্রহ প্রকাশ করেছে। তারা আমাদের কাছে বলেছে যে আপনারা শিলিগুড়ি পর্যন্ত আপনাদের পঞ্চগড়কে সম্প্রসারিত করা যায় কি না যাতে ভবিষ্যতে নেপাল, ভুটান, ভারত এবং বাংলাদেশ চারটি দেশ এই ট্রেনের সুবিধা পাবে।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) এর ব্যবস্থাপক মিহির কান্তি গুহ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রেলমন্ত্রণালয়ের রেল সচিব সেলিম রেজা, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed