Main Menu
শিরোনাম
সিলেটে একদিনে আরও ২১ জনের করোনা শনাক্ত         বানিয়াচংয়ে আগুনে পুড়লো ১৪টি দোকান         তাহিরপুরে ছেলের হাতে বাবা খুন         মৌলভীবাজারে পিকআপ চাপায় অঞ্জনা নিহত         গোলাপগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু         ফোনে প্রবাসী স্বামীর সাথে কথা বলার পর স্ত্রীর আত্নহত্যা         সিলেটে স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি পালন         ৩০ নভেম্বর কমলগঞ্জে মণিপুরী মহারাসলীলা         সিলেটে করোনায় আক্রান্ত আরও ৩০ জন, সুস্থ ২৪         দিরাই পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী ইকবাল চৌধুরী         সিলেটে আরও ৩৮ জনের করোনা শনাক্ত         বাহুবলে গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেপ্তার        

ঘরে ঘরে পণ্য পৌঁছে দিবে রোবট

প্রযুক্তি ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের ভয়ে মানুষের সংস্পর্শে যেতে ও নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনাকাটা করতে সমস্যার মুখে পড়ছে মানুষ। এই পরিস্থিতি মোকাবেলায় রোবট দিয়েই ঘরে ঘরে পণ্য পৌঁছানোর কথা ভাবছে জাপান।

বাজার ডেলিভারি দেওয়ার জন্য রোবট নিয়ে আসছে জাপানের জেএমপি ইনকর্পোরেশন নামে একটি কোম্পানি। আগস্টেই পরীক্ষামূলকভাবে মানুষের সেবায় কাজ শুরু করবে ডেলিরিও নামের ডেলিভারি রোবটটি। প্রথমে প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হবে। আগস্টের ১২ থেকে ১৬ তারিখ পর্যন্ত চলবে ট্রায়াল। ট্যাবলেট কম্পিউটারের মাধ্যমে মানুষ এই ডেলিভারি রোবটের সাহায্যে অর্ডার করতে পারবে।

একবারে সর্বোচ্চ ৫০ কেজি পর্যন্ত পণ্য বহন করতে পারবে স্বয়ংচালিত রোবটটি। এছাড়া রাস্তায় এর উন্নত প্রযুক্তির সাহায্যে যেকোনো ধরনের বাধা এড়িয়ে চলতে পারবে। দ্রুত জনসংখ্যা বৃদ্ধি এবং নিম্ন জন্মহারের কারণে সৃষ্ট শ্রমের ঘাটতি দূর করতে এই রোবট সেবা নিয়ে আগ্রহ প্রকাশ করেছে জাপান সরকারও।

0Shares





Comments are Closed