Main Menu
শিরোনাম
কমলগঞ্জে হামলায় সাবেক মহিলা ইউপি সদস্য আহত         জামালগঞ্জ উপজেলায় নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী         হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার         শ্রীমঙ্গলের ভূনবীরে নৌকা, মির্জাপুরে ধানের বিজয়         নবীগঞ্জে ‘বিকাশ’ প্রতারককে আটক করল জনতা         সাদিপুরে নৌকার প্রার্থী কবির উদ্দিন বিজয়ী         সিলেটে একদিনে সুস্থ ৬৪ জন, শনাক্ত ২১         হবিগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট         মৌলভীবাজারে ভূয়া ডাক্তার দম্পতিকে জেল-জরিমানা         তামাবিল সড়কে দুর্ঘটনায় নিহত ১, আহত ৩         লক্ষীপাশা ইউপিতে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে         সিলেটে একদিনে করোনায় আক্রান্ত ৫২, সুস্থ ২৭        

করোনায় ঈদের কেনাকাটায় সাবধান!

লাইফস্টাইল ডেস্ক: দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে প্রতি বছর দেশের বিপনিকেন্দ্রগুলোতে মানুষের কেনাকাটার ধুম পড়ে। প্রত্যেকের যার যার সাধ্যের মধ্যে ঈদকে রাঙিয়ে তুলতে চান। কিন্তু করোনা ভাইরাসের প্রতিকূল বাস্তবতায় এবার ঈদ এসেছে ভিন্ন রূপে। চারপাশে থমথমে আহব। উদ্বেগ, উৎকণ্ঠা আর দুশ্চিন্তা মানুষের মনে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা।

তাই বলে তো ঈদের আনন্দকে একেবারে মাটি করা যায় না। ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। আর সেই খুশি আর আনন্দের বড় অনুষঙ্গ নতুন পোশাক। ঈদের দিন গায়ে নতুন পোশাক না থাকলে কি চলে! তবে করোনার এই সংক্রমণের কালে ঈদের কেনাকাটায় অবশ্যই সাবধান থাকতে হবে।

এ বিষয়ে কিছু টিপস তুলে ধরা হলো-

* শপিং সেন্টারে যাওয়ার আগে স্বাস্থ্যবিধি অনুসরণ করুন।
* যতটা সম্ভব কম সময়ে কেনাকাটা শেষ করুন।
* সবাই মিলে শপিংয়ে যাওয়ার দরকার নেই।
* ভালো করে খেয়াল করুন, আপনি যে দোকানে কেনাকাটা করতে চাইছেন সেখানে বিক্রেতারা হ্যান্ডগ্লাভস, মাস্ক পড়েছেন কিনা।
* জনসমাগম এড়াতে দিনের শুরুতেই যা কেনার কিনে নিয়ে আসুন। কারণ সকাল সকাল মানুষের ভিড়টা একটু কম থাকে।
* অনেক সময় আমরা পছন্দের পোশাকটি কতটা মানানসই হবে সেটা ট্রায়াল করি। কিন্তু করোনাকালীন ট্রায়াল না করাই ভালো। কারণ এই পোশাকটিতে আরও অনেক ক্রেতার হাতের স্পর্শ লেগে থাকতে পারে।
* সম্ভব হলে নতুন কাপড় বাসায় এনে ধুয়ে ইস্ত্রি করে নিন। তাতে স্বাস্থ্যঝুঁকি কম থাকবে।

0Shares





Comments are Closed