Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

করোনায় ঈদের কেনাকাটায় সাবধান!

লাইফস্টাইল ডেস্ক: দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে প্রতি বছর দেশের বিপনিকেন্দ্রগুলোতে মানুষের কেনাকাটার ধুম পড়ে। প্রত্যেকের যার যার সাধ্যের মধ্যে ঈদকে রাঙিয়ে তুলতে চান। কিন্তু করোনা ভাইরাসের প্রতিকূল বাস্তবতায় এবার ঈদ এসেছে ভিন্ন রূপে। চারপাশে থমথমে আহব। উদ্বেগ, উৎকণ্ঠা আর দুশ্চিন্তা মানুষের মনে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা।

তাই বলে তো ঈদের আনন্দকে একেবারে মাটি করা যায় না। ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ। আর সেই খুশি আর আনন্দের বড় অনুষঙ্গ নতুন পোশাক। ঈদের দিন গায়ে নতুন পোশাক না থাকলে কি চলে! তবে করোনার এই সংক্রমণের কালে ঈদের কেনাকাটায় অবশ্যই সাবধান থাকতে হবে।

এ বিষয়ে কিছু টিপস তুলে ধরা হলো-

* শপিং সেন্টারে যাওয়ার আগে স্বাস্থ্যবিধি অনুসরণ করুন।
* যতটা সম্ভব কম সময়ে কেনাকাটা শেষ করুন।
* সবাই মিলে শপিংয়ে যাওয়ার দরকার নেই।
* ভালো করে খেয়াল করুন, আপনি যে দোকানে কেনাকাটা করতে চাইছেন সেখানে বিক্রেতারা হ্যান্ডগ্লাভস, মাস্ক পড়েছেন কিনা।
* জনসমাগম এড়াতে দিনের শুরুতেই যা কেনার কিনে নিয়ে আসুন। কারণ সকাল সকাল মানুষের ভিড়টা একটু কম থাকে।
* অনেক সময় আমরা পছন্দের পোশাকটি কতটা মানানসই হবে সেটা ট্রায়াল করি। কিন্তু করোনাকালীন ট্রায়াল না করাই ভালো। কারণ এই পোশাকটিতে আরও অনেক ক্রেতার হাতের স্পর্শ লেগে থাকতে পারে।
* সম্ভব হলে নতুন কাপড় বাসায় এনে ধুয়ে ইস্ত্রি করে নিন। তাতে স্বাস্থ্যঝুঁকি কম থাকবে।

0Shares





Comments are Closed