Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫        

৮ দফা দাবিতে সিলেটে বামজোটের সমাবেশ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: আট দফা দাবি নিয়ে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখা। বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে ও বাসদ নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ সিলেট জেলার সমন্বয়ক কমরেড আবু জাফর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার নেতা অ্যাডভোকেট নিরঞ্জন দাশ খোকন, বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার আহ্বায়ক মুখলেছুর রহমান,সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহজাহান আহমেদ।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, সিলেট এম এ জি মেডিকেল কলেজের ছাটাইকৃত ৪র্থ শ্রেণির কর্মচারী ফারজানা ইসলাম, মো. রুবেল প্রমুখ।

তাদের দাবিগুলো হচ্ছে,

১.অবিলম্বে সিলেট জেলায় প্রতিদিন ২ হাজার করোনা পরীক্ষা ও বুথের সংখ্যা বৃদ্ধি এবং ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট প্রদানের জন্য প্রয়োজনীয় পিসিআর ল্যাব ও আনুষঙ্গিক ব্যবস্থা করতে হবে।
২.করোনা রোগীর চিকিৎসার জন্য আরও কমপক্ষে ১০০০ শয্যা (আইসিইউ ও ভেন্টিলেটর) সহ বৃদ্ধি করতে হবে।
৩.বেসরকারি হাসপাতালসমূহ সরকার কর্তৃক আপতকালীন সমায়ের অধিগ্রহণ করে সরকারী নিয়ন্ত্রণে বিনামূল্যে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।
৪.করোনা পরীক্ষায় নির্ধারিত ফি বাতিল করে বিনামূল্যে সকল নাগরিকদের করোনা পরীক্ষা ও চিকিৎসা দিতে হবে।
৫.খাদ্য সরবরাহসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে রেড জোন চিহ্নিত এলাকায় অবিলম্বে লকডাইন নিশ্চিত করতে হবে।
৬.৩য়-৪র্থ শ্রেণীর কর্মচারীদের স্থানী নিয়োগ দিতে হবে এবং আপতকালীন সময়ে সিভিল সার্জনের মাধ্যমে মাস্টাররোলে নিয়োগ দাও।
৭.আউটসোর্সিং প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত ৮২ জনকে ওসমানী মেডিকেল কলেজ থেকে অপসারণ করা যাবে না।
৮.স্বাস্থ্যখাতে অনিয়ম-দুর্নীতি অব্যবস্থাপনা বন্ধ কর।

সমাবেশে বক্তারা বলেন, ‘গোটা দেশের স্বাস্থ্যখাতে আজ এক অরাজক পরিস্থিতি বিরাজ করছে। সরকার বিনামূল্যে করোনা পরীক্ষা না করে বরং নো টেস্ট,নো করোনা নীতি গ্রহণ করেছে। স্বাস্থ্যখাতে দুর্নীতি,লুটপাট বন্ধ না করে বরং নানা ভাবে তা প্রশ্রয় দিচ্ছে। সিলেটের চিত্রও এর ভিন্ন কিছু নয়। সিলেটে প্রতিদিন যেখানে দুই হাজার নমুনা পরীক্ষার প্রয়োজন সেখানে হচ্ছে দুইশোরও কম। অবিলম্বে সিলেটে এই টেস্টের সংখ্যা বাড়াতে হবে।’

বক্তারা আরও বলেন, ‘দেশে যখন আরও বেশি স্বাস্থ্যকর্মী দরকার তখন ওসমানী মেডিকেল কলেজের ৮২ জন চতুর্থ শ্রেণির কর্মচারীদের সিন্ডিকেটের স্বার্থ রক্ষার জন্য ছাটাই করা হয়েছে। আমরা তার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে তাদের চাকরিতে বহালের দাবি জানাই।’ এসময় সিলেটের স্বাস্থ্য ব্যবস্থার সমস্যা-সংকট সুনির্দিষ্ট করে ৮দফা দাবি তুলে ধরেন বক্তারা।

0Shares





Related News

Comments are Closed