Main Menu

সিলেট জেলায় আরো ৬৬ জনের করোনা শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলায় নতুন করে আরও ৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (৬ জুলাই) ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫২ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৪ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করায়। এরমধ্যে চিকিৎসক এবং পুলিশসহ ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ১৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সুনামগঞ্জ জেলার ১৪ জন আর সিলেট জেলার ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

সর্বশেষ সোমবার (৬ জুলাই) সিলেটের ৬৬ জন নিয়ে সিলেট বিভাগে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫৩৪২ জন। তার মধ্যে সিলেটে জেলায় ২৮৭৫ জন, সুনামগঞ্জে ১১০৬ জন, হবিগঞ্জে ৮০৪ জন ও মৌলভীবাজারে ৫৫৭ জন রোগি রয়েছেন। এরমধ্যে চার জেলায় হাসপাতালে ভর্তি আছেন ২৩৬ জন।

সবশেষ সোমবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯০ জন। এরমধ্যে সিলেটে ৭১ জন, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৭ এবং হবিগঞ্জে ৬ জন।

সর্বশেষ সোমবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১৮০২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৪৭, সুনামগঞ্জে ৬৫৬, হবিগঞ্জে ৩১৭ এবং মৌলভীবাজারে ২৮২ জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

Share





Related News

Comments are Closed