Main Menu

মামার টাকা আত্মসাতে ছিনতাই নাটক, আটক ২

বৈশাখী নিউজ ডেস্ক: মামার টাকা আত্মসাৎ করতে ছিনতাই নাটক সাজিয়েছিলো সিলেট নগরীর পাঠানটুলার মোঃ আব্দুল হক (১৯)। অবশেষে অভিযান চালিয়ে নিজেদের কাছ থেকেই আত্মসাৎকৃত টাকা ও আব্দুল হক এবং তার এক সহযোগীকে আটক করেছে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মোঃ জেদান আল মুসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত রোববার দুপুরে মদিনা মার্কেটস্থ রূপালী ব্যাংক থেকে ছোট ভাই নাজমুল হককে (১২) নিয়ে ৩ লাখ ৬ হাজার টাকা উত্তোলন করেন সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ গ্রামের মোঃ রমজান আলীর পুত্র মোঃ আব্দুল হক। ব্যাংক থেকে নেমে রাস্তায় এসে পরিকল্পিতভাবে বন্ধুদের দিয়ে টাকা ছিনতাইয়ের নাটক সাজান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনার পরই সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ আব্দুল হক, তার ভাই নাজমুল হক ও উপস্থিত লোকদের সাথে কথা বলে এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনার পর ঘটনা নিয়ে পুলিশের সন্দেহ হয়। পুলিশ মোঃ আব্দুল হককে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার মামার প্রেরিত টাকা উত্তোলন করে আত্মসাৎ করতেই বন্ধুদের নিয়ে পরিকল্পিতভাবে এই ছিনতাইয়ের নাটক সাজিয়েছে।

সে স্বীকার করে টাকা উত্তোলন করে ছোট ভাই নাজমুল হকের কাছে দুটি বান্ডিলে ৫১ হাজার টাকা দেয় এবং ২ লাখ ৫৫ হাজার টাকা নিজের কাছে রাখে। ছোট ভাই নাজমুল হককে নিয়ে ব্যাংকের নিচে নামার পর পূর্বপরিকল্পনা অনুযায়ী ছাতকের নোয়ারাই গ্রামের শামসুদ্দোহা খানের পুত্র বর্তমানে আখালিয়ার বাসিন্দা আব্দুল্লাহ আল সাদী (১৯), ব্রাহ্মণশাসন নয়াবাজারের মারুফ আহমদের পুত্র কামরান মিয়া (২০) একটি সিএনজি যোগে ঘটনাস্থলে এসে ছিনতাই নাটক করে টাকা নিয়ে যায়। ছোট ভাই নাজমুল হক পরিবারের সদস্যদেরকে জানালে তারা থানায় সংবাদ দেয়।

উদ্ধারকৃত টাকা

আব্দুল হক জিজ্ঞাসাবাদে আরও স্বীকার করে টাকা আত্মসাতের উদ্দেশ্যে সে নিজের হাত ব্লেড দিয়ে কেটে তার সহযোগী আব্দুল্লাহ আল সাদী এবং রাশেদ (২০) এর মাধ্যমে ছিনতাইয়ের ঘটনা সাজিয়েছে। স্বীকারোক্তি অনুযায়ী জালালাবাদ থানাধীন আখালিয়া ঘাট এলাকায় পুলিশ অভিযান পরিচালনা করে আব্দুল্লাহ আল সাদীর ঘর থেকে ২ লাখ ৫০ হাজার টাকা ও ব্যবহৃত মোবাইল সেট (সংযোগ বিহীন) উদ্ধার করে। এছাড়া মোঃ আব্দুল হকের ঘর হতে ৫১ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ছাতকের মোহাম্মদপুর গ্রামের বর্তমান সিলেট উপশহরের বাসিন্দা রিদানুল ইসলাম আজাদ বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় আব্দুল হক ও রাশেদ (২০) পিতা-অজ্ঞাত, গ্রাম-ডলিয়া, থানা-জালালাবাদ, জেলা-সিলেটকে আসামী করা হয়েছে। আটক দুজনকে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Share





Related News

Comments are Closed