Main Menu

সিলেটে মাঠে নামছে ৭ টিম, স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে করোনার ভয়াল বিস্তারের মাঝে এবার অভিযানে নামছে সিলেট সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে নগরীতে চালানো হবে কঠোর অভিযান। স্বাস্থ্যবিধি না মানলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনার এই বিস্তৃতির মাঝে নগরবাসীর স্বার্থে মেয়র আরিফুল হক চৌধুরী কঠোর অবস্থানে যাচ্ছেন। তার উদ্যোগে মঙ্গলবার থেকে সিটি মেয়রের সাথে অভিযানে নামছে ম্যাজিস্ট্রেট ও পুলিশের বিশেষ টিম। অভিযানের অংশ হিসেবে মহানগরীর কোথাও কোন ফুটপাত বসবে না। স্বাস্থ্য বিধি না মানলে মার্কেট ও বিপনী বিতান বন্ধ করে দেওয়া হবে। সিএনজি অটো রিক্সাতে ২ জনের অধিক যাত্রী তুললে সঙ্গে সঙ্গে ব্যবস্থা। লেগুনা, কার, বাসসহ অন্যসকল পরিবহনেও স্বাস্থ্য বিধি না মেনে যাত্রী উঠালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। যেসব যাত্রী স্বাস্থ্য বিধি মানবেন না তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, সিলেটে করোনার বিস্তার রোধে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব রক্ষায় মঙ্গলবার (৯ জুন) থেকে জোরদার অভিযান চালাবে জেলা প্রশাসনও। সেনাবাহিনী এবং স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসনের সহায়তায় চালানো হবে এসব অভিযান। এর জন্য জেলা প্রশাসন গঠন করেছেন ৭টি স্পেশাল টিম। এসএমপি’র ৬টি থানা পুলিশের সহায়তায় মহানগর এলাকায় ৭টি টিমে ভাগ হয়ে জোরদার অভিযান পরিচালনা করা হবে। তবে এর জন্য নতুন করে লকডাউন নির্দেশনার প্রয়োজন হচ্ছেনা। আগের নির্দেশনার ভিত্তিতেই অভিযান চালানো হবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

Share





Related News

Comments are Closed