Main Menu

দেশে করোনায় আরো ৪০ জনের মৃত্যু, শনাক্ত ২৫৪৫

বৈশাখী নিউজ ২৪ ডটকম: দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জন করোনাভাইরাসে মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ২৪ ঘণ্টায় আরও ২৫৪৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

রোববার (৩১ মে) কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫০ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জনে।

৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২২৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং মোট ১১ হাজার ৮৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন।

নতুন করে মারা যাওয়া ৪০ জনের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাতজন নারী। ঢাকা বিভাগে ২৮ জন এবং চট্টগ্রাম বিভাগে আটজন মারা গেছেন বলে জানান তিনি।

তিনি বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

Share





Related News

Comments are Closed