Main Menu

সিলেটে আরও ২৮ জনের করোনা শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট বিভাগে চিকিৎসক-পুলিশ সদস্যসহ আরও ২৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। রবিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও শাবি’র পিসিআর ল্রাবে নমুনা পরীক্ষায় এই ২৮ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রবিবার ওসমানীতে ১২৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ২৫টি পজিটিভ আসে। এদের মধ্যে সকলে নতুন নয়, কিছু ফলোআপ টেস্টও রয়েছে। অর্থাৎ, আগে কিছু টেস্টের ফলাফল যথাযথ আসেনি, সেগুলো আবার টেস্ট করা হয়েছে।

শনাক্ত রোগীদের সকলেই সিলেট জেলার বলেও তিনি জানান।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে আজ রবিবার ৮৪টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনাক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তারা সুনামগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রোববার নতুন আরও ২৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৬৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১৯ জন, সুনামগঞ্জে ৯৮, হবিগঞ্জে ১৫৯ ও মৌলভীবাজার জেলায় ৮৯ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৬২ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৫২, হবিগঞ্জে ৭৩ জন এবং মৌলভীবাজার জেলায় ৯ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

0Shares





Related News

Comments are Closed