Main Menu

ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান নেজামী আর নেই

বৈশাখী নিউজ ডেস্ক: ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী মারা গেছেন। ইন্নালিল্লাহি….রাজিউন।

সোমবার (১১ মে) রাত সাড়ে আটটায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইসলামি ব্যাংক হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

ইসলামি ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘আজ সোমবার ইফতারের পর নামাজের জন্য অজু করতে গিয়ে তিনি পড়ে যান। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি রাত সাড়ে ৮টার দিকে মারা যান।

তিনি দুই ছেলে, দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মুফতি ফজলুল হক আমিনীর মৃত্যুর পর ২০১২ সালে ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন মাওলানা আবদুল লতিফ নেজামী।

রাজনীতির পাশাপাশি বিভিন্ন পত্র-পত্রিকায় লতিফ নেজামী প্রবন্ধ লেখতেন। ‘দৈনিক সরকার’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন তিনি।

লতিফ নেজামী বাংলাদেশ নেজাম-ই ইসলাম দলের সভাপতিও ছিলেন।

১৯৯৯ সালে অষ্টম সংসদ নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে যে চারদলীয় জোট গঠন করা হয়েছিল, সেই জোটে মুফতি ফজলুল হক আমিনী ও আবদুল লতিফ নেজামীর নেতৃত্বে শরিক হয়েছিল ইসলামী ঐক্যজোট।

চারদলীয় জোট ২০১২ সালে সম্প্রসারণ করে ২০ দল করা হলেও সেই জোটে ইসলামী ঐক্যজোট ছিল।

২০১৬ সালের ৭ জানুয়ারি ২০ দলীয় জোটে মতভিন্নতায় নেজামীর নেতৃত্বে ইসলামী ঐক্যজোটের একটা অংশ জোট থেকে বেরিয়ে আসে। তখন মাওলানা এমএ রকীবের নেতৃত্বে ইসলামী ঐক্যজোটের একটি অংশ ২০ দলে থেকে যায়।

দেশের প্রবীণ রাজনীতিবীদ, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুল লতিফ নিজামীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

এদিকে বাংলাদেশ ন্যাপের অপর অংশের সভাপতি এমএন শাওন সাদেকী আব্দুল লতিফ নেজামীর মৃত্যুতে শোক জানিয়েছেন।

এছাড়াও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা শোক জানিয়েছেন।

0Shares





Related News

Comments are Closed