Main Menu

‘চা শ্রমিকরা কাজে যোগ দিয়েছে’

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট ভ্যালির আওতাধীন ২৩টি চা বাগানের শ্রমিকরা আজ বুধবার থেকে কাজে যোগদান শুরু করেছে বলে জানিয়েছেন চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা।

তিনি জানান, কয়েকটি বাগানের চা শ্রমিকরা বুধবার সকাল থেকে কাজে যোগ দিয়েছেন। কয়েকটি বাগানের শ্রমিকরা কাজে যোগদানের অপেক্ষায় রয়েছে।

রাজু গোয়ালা জানান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন চা শ্রমিকদের ৫ দিনের বকেয়া মজুরি প্রদান এবং কর্মক্ষেত্রে তাদেরকে সুরক্ষা প্রদানের বিষয়য়ে স্থানীয় প্রশাসনের সাথে কথা বলেছেন। স্থানীয় প্রশাসন মালিকপক্ষের সাথে কথা বলে ইতিবাচক সাড়া পেয়েছে বলে তাদেরকে জানিয়েছে। এ প্রেক্ষিতে তারা আজ থেকে কাজে যোগ দেবার সিদ্ধান্ত নেন।

তিনি জানান, মঙ্গলবার জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা বাগানসমূহ খোলা রাখার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ আমরা উপেক্ষা করতে পারি না জানিয়ে রাজু গোয়ালা বলেন, দাবি-দাওয়া পূরণ হওয়ার আশ্বাস এবং প্রধানমন্ত্রীর নির্দেশে চা শ্রমিকরা আজ থেকে কাজে যোগ দিচ্ছে।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ আতংকের মধ্যে সবেতন ছুটিসহ খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দাবিতে গত শুক্রবার থেকে কর্মবিরতি পালন করছে সিলেট ভ্যালির অধীন প্রায় ২৩টি চা বাগানের শ্রমিকরা। এসব চা বাগানে রেজিস্ট্রার্ড প্রায় ১০ সহস্রাধিক স্থায়ী চা শ্রমিক রয়েছে। অস্থায়ী শ্রমিক রয়েছে আরো প্রায় ৫০ হাজার। সবমিলিয়ে এসব বাগানে প্রায় ৬০ হাজার শ্রমিক কর্মরত আছেন।

0Shares





Related News

Comments are Closed