Main Menu

নীলফামারীেত ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে

মোঃ রিমন চৌধুরী, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার হতে ভায়া বোড়াগাড়ী, গোমনাতী চিলাহাটি যাওয়ার একমাত্র সড়কের বামুনীয়া সাইনবোর্ড এলাকার সওজের সতর্ক বিজ্ঞপ্তি উপেক্ষা করে একটি মালবাহী দশ চাকার ট্রাক বেইলী ব্রীজটি অতিক্রমের সময় ব্রীজটি ভেঙ্গে ট্রাকটি খাদে পড়ে যায়। এতে গত তিন দিন হতে লক্ষাধীক মানুষের চলাচলের ওই সড়কটি বন্ধ রয়েছে। ভোগান্তি পোহাতে হচ্ছে চার ইউনিয়নসহ আশপাশের লক্ষাধীক মানুষের।

গত ২৭ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) রাতে সিমেন্ট বোঝাই একটি ট্রাক (কুষ্টিয়া-ট ১১-২৮৭১) ঢাকা হতে পঞ্চগড় যাচ্ছিল। চালক ভুল করে ওই সড়কে যাওয়ায় অতিরিক্ত ভারে ব্রীজটি ট্রাকসহ ভেঙ্গে পড়ে যায়।

এলাকাবাসী জানান, গত তিন দিন আগে অতিরিক্ত ভারী সিমেন্ট বোঝাই একটি ট্রাকসহ বেইলী ব্রীজটি ভেঙে পড়ে। ট্রাক হতে সিমেন্ট নিয়ে যাওয়া হলেও এখনো ট্রাকটি পড়ে আছে। ট্রাক উঠানো বা ব্রীজটি সংস্কারের কোন উদ্দ্যোগ নেওয়া হয়নি। এতে চলাচলে সমস্যায় পড়েছে এলাকাবাসী।

বামুনীয়া এলাকার আব্দুর রশীদ বলেন, আমাদের এলাকার কেউ অসুস্থ হলে চিলাহাটি-মির্জাগঞ্জ হয়ে প্রায় অতিরিক্ত ২৫ কিলোমিটার ঘুরে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে হচ্ছে। আমাদের ব্যবসায়ীক কাজে যেতে অনেক ভোগান্তি হচ্ছে।

গোমনাতী এলাকার কৃষক আব্দুস সালাম ও কামাল ইসলাম বলেন, আমরা ওই সড়ক দিয়ে ভ্যান ও পিকআপ যোগে কৃষিপণ্য নিয়ে ডোমারে বিক্রি করতাম। এখন আমাদের অনেক সময় নষ্ট ও পরিবহন খরচ অনেক বেড়ে গেছে।

স্কুলের ছাত্রছাত্রীরা জানায়, ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় ধানের ক্ষেতের আইল দিয়ে যাতায়াত করতে হচ্ছে। অনেক সময় পা পিছলে অনেকে পড়ে গিয়ে সম্পূর্ণ শরীরে কাঁদা লেগে যায়। ওই দিন আর স্কুলে যাওয়া হয় না।

এব্যাপারে নীলফামারী সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনজুরুল করিম জানান,ট্রাকটির মালিক ট্রাকটি উদ্ধার করলে আমাদের সওজ বিভাগ দ্রুত ব্রীজটি মেরামত কাজ শুরু করবে। ট্রাক মালিকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এলাকাবাসী জানান, সওজের সর্তক বিজ্ঞপ্তিতে ৫টনের অধিক ভারী যানবাহন চলাচল নিষেধ থাকলেও মালসহ প্রায় ২৫ টনের একটি ১০ চাকার ট্রাকটি ব্রিজটি অতিক্রম করার সময় ভেঙ্গে পরে। দ্রুত লক্ষাধীক মানুষের চলাচলের ব্রীজটি সংস্কার করার দাবী জানায় তারা।

0Shares





Related News

Comments are Closed