Main Menu
শিরোনাম
সিলেটে রেল লাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার         সিলেট বিভাগে করোনায় মৃত বেড়ে ৯৪, আক্রান্ত ৫৪৫৪         সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ৫,৪৫৪, মৃত্যু ৯০         গোলাপগঞ্জে গৃহবধু ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার         ছাতকে ৬দিনের ব্যবধানে যুবক-যুবতীর লাশ উদ্ধার         মকন স্কুলের শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ         স্বাস্থ্যবিধি না মানায় বিশ্বনাথে ১৮ ব্যক্তিকে জরিমানা         বিশ্বনাথে ৪ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস         জকিগঞ্জে ১২০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১         বিয়ানীবাজারে নিখোঁজ ব্যবসায়ীর কংকাল উদ্ধার         সিলেট বিভাগে আরো ১০৪ জনের করোনা শনাক্ত         ছাতকে নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার        

পাকিস্তানে তুষারপাতে ৮৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে তুষাপাতের কারণে মঙ্গলবার পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটির মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। খবর স্থানীয় গণমাধ্যম জিও নিউজের।

দেশটির ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির (এনডিএমএ) এক বিবৃতি অনুসারে, আজাদ কাশ্মীরে খারাপ আবহাওয়ার কারণে কমপক্ষে ৫৫ জন মারা গেছেন।

এনডিএমএ জানিয়েছে, তুষারপাতের কারণে ১৯ জন মারা গেছেন এবং দশজন নিখোঁজ হয়েছেন। এছাড়া চারজন আহত হয়েছেন বলে জানিয়েছেন এনডিএমএ এর এক মুখপাত্র।

খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা প্রধান আহমাদ রাজা কাদরি জানান, মুজাফফরাবাদে ধসে পড়া ভবনগুলো থেকে ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

কাদরি জানান, পাকিস্তান আর্মির সহায়তায় উদ্ধার অভিযান চলছে। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে এই উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। আহতদেরকে পাকিস্তান আর্মির হেলিকপ্টারগুলোতে আশেপাশের হাসপাতালগুলোতে নেয়া হয়েছে।

এদিকে বেলুচিস্তানের বিভিন্ন রাস্তায় ভয়াবহ তুষারপাতের কারণে সোমবার নারী ও শিশুসহ কয়েক শ যাত্রী আটকা পড়ে। বেলুচিস্তানের সাতটি জেলায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আরেকটি স্থানীয় গণমাধ্যম দ্য নিউজের মতে, খাইবার পাখতুনখাওয়ার লোওয়ারি টানেলসহ চিত্রাল জেলার বিভিন্ন অংশে ২৩ ইঞ্চি তুষারপাত রেকর্ড করা হয়েছে। এদিকে গিলগিত-বালতিস্তানের ভারী তুষারপাত ৫০ বছরের রেকর্ড ভেঙেছে।

0Shares





Related News

Comments are Closed