Main Menu
শিরোনাম
বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২         ঘূর্ণিঝড়ে জকিগঞ্জের ৬ গ্রামের ২৫টি ঘর বিধ্বস্ত         মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর         কমলগঞ্জে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা         জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রীর মৃত্যু         ছাতকে নৌযানে চাঁদাবাজ মুক্ত রাখতে মাইকিং         সিলেট বিভাগে আরো ৪৮ জনের করোনা শনাক্ত        

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

বৈশাখী নিউজ ডেস্ক: পঞ্চগড়ে গত কয়েকদিন টানা মৃদু শৈত্যপ্রবাহের পর মঙ্গলবার সূর্যের দেখা মিলেছে। এতে স্বস্তি ফিরেছে জনজীবনে।

মঙ্গলবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ঘনকুয়াশায় ঢেকে ছিল চারপাশ। তবে এরপর সূর্যের দেখা পাওয়া যায়। ঝলমলে রোদে বসে শীত কাবু মানুষরা উষ্ণতা নিচ্ছেন। শীতবস্ত্রের সন্ধানে ছুটছেন সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে। স্কুল, কলেজেও উপস্থিতি কমে গেছে। রাস্তাঘাট, হাটবাজারে মানুষ ও যানবাহন চলাচল কমে গেছে।

পঞ্চগড়ে গ্রামাঞ্চলের অধিকাংশ বাড়িতেই তৈরি হয়েছে ‘ফায়ার প্লেস’। এসব ফায়ার প্লেসে সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাঠ অথবা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষ।

জানা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৩৫ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এর পাশাপাশি বিজিবিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো সাধ্যমত শীতবস্ত্র বিতরণ করছে। কিন্তু তা এ জেলার বিশাল শীতার্ত দরিদ্র মানুষের তুলনায় অনেক কম। এছাড়া অনেক এলাকাতেই দরিদ্র শীতার্তদের মাঝে এখনো শীতবস্ত্র পৌঁছেনি।

জেলার হাসপাতালগুলোতে শীত ও শীতজনিত কারণে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও বাড়ছে। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে শিশু ও মেডিসিন বিশেষজ্ঞ না থাকায় রোগীরা ছুটছেন ঠাকুরগাঁও, দিনাজপুর ও রংপুরে।-ইউএনবি

0Shares





Related News

Comments are Closed