Main Menu

‘সিসিকের পরিধি বাড়লে সেবার মানও বাড়বে’

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট সিটি কর্পোরেশন সম্প্রসারিত হলে এ শহরেও নগর উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের সুযোগ সৃষ্টি হবে। এ দাবি তখন জোরালোও হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেছেন, “দেশের সবগুলো বড় শহরে উন্নয়ন কর্তৃপক্ষ রয়েছে । খুলনা ও রাজশাহীতে উন্নয়ন কর্তৃপক্ষ থাকলেও আমাদের সিলেটে নেই । শহর বড় হলে এ দাবি জোরালো হবে । আমরা বলতে পারবো সিলেট অনেক বেশি মানুষের শহর, সিলেটেও উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করতে হবে।”

শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে সিলেট সিটি করপোরেশনের আয়তন সম্প্রসারণ নিয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

বক্তব্যে তিনি বলেন, “সিলেট সিটি করপোরেশনের পরিধি বাড়লে সেবার মানও বাড়বে । আরো বেশি মানুষকে নাগরিক সুবিধা দেওয়া সম্ভব হবে। এতে অধিকত্তর রাজস্ব আদায়ও হবে ।”

তিনি সিটি করপোরেশন ও জেলা প্রশাসনকে এ নিয়ে পৃথক প্রস্তাবনা তৈরির নির্দেশ দেন । সবগুলো প্রস্তাবনা পাওয়ার পর যাচাই বাছাই করে সিটিকরপোরেশনের সম্প্রসারণের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। এক্ষেত্রে ব্যক্তি বিশেষের জন্য নয়, জনগনকে সম্পৃক্ত করে সবার জন্য সেবা নিশ্চিত করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন- সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed