Main Menu

আবরার হত্যার বিচার দাবিতে সিলেটে মানববন্ধন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দ্রুত বিচার ও সর্বস্তরের মানুষের বাক স্বাধীনতা নিশ্চিতের দাবিতে সিলেটে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।

মানববন্ধনে সিলেটের শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাকিব, সুমিত, মেহরাব ও মিত্রা, মেট্রোপলিটন ইউনিভার্সিটির আল-আমিন, নির্ঝর প্রকাশ এবং নর্থইস্ট ইউনিভার্সিটির উত্তম কাব্যসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় বক্তারা তাদের চারটি দাবীর কথা তোলে ধরেন। দাবীগুলো হলো, আবরারসহ সকল হত্যার বিচার দ্রুত কার্যকর করা, সর্বসাধারণের বাক-স্বাধীনতা নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বায়ত্তশাসন নিশ্চিত করা ও ক্যাম্পাসে দলীয় দখল দারিত্ব ও শক্তি প্রদর্শন বন্ধ করা।

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাত ৩টার দিকে শেরে বাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করা হয়। নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে মামলাটি করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুয়েট কর্তৃপক্ষ ইতোমধ্যে ১৯ জন ছাত্রকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। এছাড়া শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে।

Share





Related News

Comments are Closed