Main Menu

সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের মতবিনিময়

বৈশাখী নিউজ ডেস্ক: ভারতের করিমগঞ্জ জেলা আমদানী ও রপ্তানী সংস্থা এবং সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের এক যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ সেপ্টেম্বর শেওলা স্থল বন্দর দিয়ে কয়লা আমদানী চালু ও তা অব্যাহত করণের লক্ষ্যে সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল করিমগঞ্জ জেলা আমদানী ও রপ্তানী সংস্থার নেতৃবৃন্দের সাথে এক যৌথ সভায় মিলিত হন।

সভায় উভয় দেশের ব্যবসায়ীদের স্বার্থে কয়লা আমদানীরপ্তানী বানিজ্য আরো গতিশীল ও স¤প্রসারণের লক্ষ্যে কাজ করতে সবাই একমত পোষণ করেন। আমদানীকারক ও রপ্তানীকারকের পারস্পরিক সহযােগীতার মাধ্যমে কয়লা আমদানী ও রপ্তানীতে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে সকল নেতৃবৃন্দ সম্মত হন। দীর্ঘদিন যাবৎ বৈরী আবহাওয়ার জন্য কয়লা আমদানী বন্ধ থাকার পর গত ৫ সেপ্টেম্বর কয়লা আমদানীর মধ্য দিয়ে পুনরায় শেওলা স্থলবন্দর দিয়ে কয়লা আমদানী চালু হয়। এরই ধারাবাহিকতায় কয়লার বাজার স্থিতিশীল রাখার জন্য সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের অনুরোধের প্রেক্ষিতে আগামী ১৫ থেকে ২০ সেপ্টেম্বর হতে পুরোদমে কয়লা রপ্তানী চালু হবে এবং তা অব্যাহত থাকবে বলে রপ্তানীকারক নেতৃবৃন্দ প্রতিনিধিদলকে আশ্বস্থ করেন।

এসময় গ্রুপের প্রতিনিধিদলের মধ্যে ছিলেন সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি চন্দন সাহা, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আতিক হোসেন, সাবেক সভাপতি মো. এমদাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, কার্যকরী সদস্য ফয়জুর রহমান, সাবেক কার্যকরী সদস্য মো. হারুন রশীদ, সিলেট চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী (মাকুম), প্রাক্তন চেম্বার পরিচালক আব্দুর রহমান, গ্রুপের সদস্য মনিরুল ইসলাম মনির ও মো. কামাল উদ্দিন প্রমুখ।

Share





Related News

Comments are Closed